সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ জুন, ২০১৮, ০৮:৫৬:৩০

রাঙ্গামাটিতে উচ্চাঙ্গ সংগীত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ

রাঙ্গামাটিতে উচ্চাঙ্গ সংগীত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি নাট ঘর একাডেমীর উদ্যোগে গত ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত সপ্তাহ ব্যাপী উচ্চাঙ্গ সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৯ জুন) সন্ধ্যায় রাঙ্গামাটি শিল্পকলা একাডেমী মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণের মাধ্যমে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়। প্রশিক্ষণ কর্মশালায় ১৪জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করে।
প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমীর পরিচালক অনু সিনথিয়া চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঐতিহ্যবাহী সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান সুর নিকেতনের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সরকার ও গীতিকার মনোজ বাহাদুর গুর্খা, নাট ঘর একাডেমীর সভাপতি প্রনব কুমার চাকমা, নাট ঘর একাডেমীর অধ্যক্ষ সচিব চাকমা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মুন চাকমা।
এসময় বক্তারা বলেন, জেলা পর্যায়ে এ ধরনের প্রশিক্ষন শিক্ষার্থীদের মাঝে আশার আলো জাগাবে এবং তৃণমূল থেকে নতুন নতুন শিল্পীর জন্ম নেবে যা বর্তমান প্রজন্মের জন্য মাইল ফলক হিসেবে কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তারা।
প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণের পর স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?