শনিবার, ১৭ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮, ০১:২৭:০৪

আইয়ুব বাচ্চুবিহীন এলআরবির প্রথম কনসার্ট

আইয়ুব বাচ্চুবিহীন এলআরবির প্রথম কনসার্ট

বিনোদন ডেস্কঃ-এলআরবির কর্ণধার আইয়ুব বাচ্চু চলে গেছেন চির দিনের জন্য। তিনি আর কখনো রূপালি গিটার হাতে গাইবেন না। চলে গেলেও রয়ে গেছে তার গান। যুগ যুগ ধরে মানুষ শুনবে সেই গান।
এবার দল প্রধানের স্বপ্ন বাস্তবায়নে নতুন উদ্যোমে ছুটতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড এলআরবি সদস্যরা। তবে এ চলাটা শোক কাটিয়ে উঠার পরই শুরু করতে চেয়েছিলেন তারা। কিন্তু আয়োজকদের অনুরোধে আবার ছুটে চলবেন। এই যাত্রা হবে আইয়ুব বাচ্চুবিহীন।
বুধবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে প্রথমবার প্রিয় দলনেতা ছাড়া প্রথম কনসার্ট করতে যাচ্ছেন তারা।
আইয়ুব বাচ্চু যে গান আর গিটারের সুর পৃথিবীতে রেখে গেছেন, সেগুলোকে বাঁচিয়ে রাখার জন্য এই পথ চলা এলআরবির সদস্যদের। তারা হলেন- স্বপন (বেইজ), শামিম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (সেকেন্ড লাইন গিটার) এবং রোমেল (ড্রামস)। তারা কনসার্টগুলোতে পারফর্ম করবেন বলে জানিয়েছেন।
কনসার্টে ‘চলো বদলে যাই’ এবং ‘উড়াল দিব আকাশে’ গান দুটি ট্রিবিউট হিসেবে বাজাবেন তারা।
এর আগে ১৬ অক্টোবর রংপুরে ‘শেকড়ের সন্ধানে’ এক শোতে শেষবারের মত আইয়ুব বাচ্চুর সঙ্গে কনসার্টে পারফর্ম করেন এলআরবি সদস্যরা।
দীর্ঘ কয়েক দশক ধরে বাংলাদেশের সঙ্গীত জগতকে মাতিয়ে রেখেছিলেন আইয়ুব বাচ্চু। সঙ্গীতকে আরো উচ্চ আসনে নিয়ে যাওয়ার চেষ্টায় ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই গত ১৮ অক্টোবর ৫৬ বছর বয়সে চলে যান না ফেরার দেশে।
১৯৬২ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। গানের জগতে আসেন ব্যান্ড ফিলিংসের মাধ্যমে। এর আগে বন্ধুদের সঙ্গে ছোটখাটো অনুষ্ঠান করতেন। এরপর ১৯৯১ সালে গঠন করেন এলআরবি। আইয়ুব বাচ্চুর একক অ্যালবাম রয়েছে ১৬টি। আর ব্যান্ড অ্যালবাম করছেন ১২টি।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন না পেছালেও জাতীয় ঐক্যফ্রন্ট ভোটে আসত। আপনি কি তা মনে করেন?