শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮, ০৮:২০:৫৩

ক্যান্সারের কাছে হেরে গেলেন গুইমারা উপজেলার প্রথম ভাইস চেয়ারম্যান পূর্ণ্য কান্তি ত্রিপুরা

ক্যান্সারের কাছে হেরে গেলেন গুইমারা উপজেলার প্রথম ভাইস চেয়ারম্যান পূর্ণ্য কান্তি ত্রিপুরা

গুইমারাঃ-খাগড়াছড়ি’র নবগঠিত গুইমারা উপজেলা পরিষদের প্রথম ভাইস চেয়ারম্যান (পুরুষ) ও গুইমারা উপজেলা বিএনপি’র ক্ষুদ্র ও কুঠির শিল্প বিষয়ক সম্পাদক পুর্ন্য কান্তি ত্রিপুরা আর নেই। ইতিহাসের স্বাক্ষী হিসেবে প্রথম উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে ৪ জনের সাথে প্রতিদ্বন্ধীতা করে বিজয়ী হলেও দীর্ঘ দুই বছরেরও বেশি সময় মরণব্যাধি ওরাল ক্যান্সারের সাথে যুদ্ধ করে অবশেষে হেরে গেলেন তিনি।
সোমবার (১৫ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে গুইমারা উপজেলার সিন্দুকছড়ির নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ প্রবীন এই রাজনৈতিক ব্যক্তিত্ব। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ ইউছুপ পুন্যকান্তি ত্রিপুরা’র মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। পারিবারিক সূত্রে জানাযায়, দীর্ঘ দুই বছরেরও বেশি সময় ধরে ওরাল ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ভাইস চেয়ারম্যান পুন্য কান্তি ত্রিপুরা। ঢাকায় ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে থাকা অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ভারতে যাওয়ার কথা থাকলেও তার আগেই তিনি মারা যান।
গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পুর্ন্য কান্তি ত্রিপুরার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা ও উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।
এদিকে গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা পূর্ন্য কান্তি ত্রিপুরার মৃত্যুতে গভীর শোক ও প্রয়াত নেতার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভাইয়া। গুইমারা উপজেলা বিএনপি’র দপ্তর সসম্পাদক মোঃ সাহাবুব হোসেন স্বাক্ষরিত এক প্রেস বার্তায় শোক জানিয়েছেন, গুইমারা উপজেলা বিএনপি সভাপতি মোঃ ইউছুপ, সাধারণ সম্পাদক শেখ ইব্রাহীম ও সাংগঠনিক সম্পাদক মোঃ আওলাদ হোসেন বাদল। নেতার মৃত্যুতে গুইমারা উপজেলা বিএনপি ২দিনের শোক পালন কর্মসুচীর ঘোষনা করেন। কর্মসুচীর মধ্যে রয়েছে উপজেলা বিএনপি কার্যালয়ে দুইদিন কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজধারণ।  
এছাড়াও পুর্ন্য কান্তি ত্রিপুরার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন খাগড়াছড়ি জেলা বিএনপির  যুগ্ম সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম ভুইয়া ফরহাদ, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হরিপদ্ম ত্রিপুরা সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, গত বছর ৬মার্চ অনুষ্ঠিত গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে আওয়ামীলীগ সহ ৩ প্রার্থীকে পরাজিত করে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন পুর্ন্য কান্তি ত্রিপুরা। কিন্তু উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেও সরকারী তেমন সুযোগ সুবিধা পায়নি সে। এমনকি ভাইস চেয়ারম্যানের সম্মানী ভাতা পাওয়ার আগেই মরণব্যাধি ক্যানসারের সাথে লড়াই করে অবশেষে পরপারে চলে গেলেন তিনি। মঙ্গলবার বিকেলে সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন নিজ ভুমিতে তার শেষ কৃর্ত্য অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?