মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ০৯:৩৯:০৩

৫০ কোটি টাকা দিয়ে নির্মিত হবে 'মাসুদ রানা'

৫০ কোটি টাকা দিয়ে নির্মিত হবে 'মাসুদ রানা'

বিনোদন ডেস্কঃ-গোয়েন্দা গল্প নিয়ে নির্মিত হচ্ছে বড় বাজেটের সিনেমা 'মাসুদ রানা'। এই বড় বাজেটের সিনেমাটি ঘিরে একের পর এক চমকপ্রদ তথ্য দিচ্ছেন প্রযাজোক সংস্থা জাজ মাল্টিমিডিয়া।
এই সিনেমাটি বড় বাজেটে নির্মিত হবে শুরুতেই এমন তথ্য দেয়া হলেও টাকার পরিমাণ জানানো হয়নি। এবার বাজেটের পরিমাণ জানিয়ে সবাইকে চমকে দিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান। জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ গণমাধ্যমকে জানান, ‘মাসুদ রানা’র বাজেট ধরা হয়েছে ৫০ কোটি টাকা।
সিনেমা প্রসঙ্গে আবদুল আজিজ বলেন, ‘একটু বড় পরিসরেই মাসুদ রানা বানানোর পরিকল্পনা করেছি। ছবিটি নিয়ে আমরা আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে চাই। যেহেতু আন্তর্জাতিক বাজারে প্রবেশ করার সিনেমা, তাই সিনেমাটি বানাব আন্তর্জাতিক মানের। আমরা এখন পর্যন্ত হিসাব করে দেখেছি, ছবিটি নির্মাণের জন্য ৫০ কোটি টাকা লাগবে।’
তিনি আরো বলেন, মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’-এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। পরিচালকের বিষয়ে আব্দুল আজিজ বলেন, মাসুদ রানা বিজ্ঞাপনটি তৈরি করেছেন অমিতাভ রেজা এবং খুব ভালো বানিয়েছেন। তাই প্রথমে তাকেই পরিচালনার প্রস্তাব দিই। কিন্তু তার কথা হলো এক মিনিটের টিভিসি বানানো আর সম্পূর্ণ সিনেমা তৈরি এক কথা নয়। কিন্তু তিনি মাসুদ রানার সঙ্গে যুক্ত থাকতে চান।’
মাসুদ রানার সিনেমাটোগ্রাফার থাকবেন পাবলো ডায়াজ, যিনি অনেক বিখ্যাত হলিউড ছবির সিনেমাটোগ্রাফার ছিলেন। অ্যাকশন পরিচালকও হলিউড থেকে নেয়া হচ্ছে। তার নাম ফিল টান, যিনি ‘ট্রান্সফরমার’, ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর মতো ছবির অ্যাকশন ডিরেক্টর ছিলেন। টেকনিক্যাল টিম আসবে হলিউড থেকে।
‘৫০ ভাগ শুটিং হবে হলিউডে। ৪০ ভাগ বাংলাদেশের পার্বত্য জেলাগুলোতে। আর বাকি ১০ ভাগ হবে হবে চীন, থাইল্যান্ড, দুবাইয়ে। মাসুদ রানা ছবিটি ইংরেজি এবং বাংলা ভাষায় মুক্তি দেয়া হবে । ছবির ইংরেজি নাম “MR9” আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে।’
কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজ থেকে কয়েকটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়া। সম্প্রতি সিনেমাটির নায়ক-নায়িকা খোঁজার প্রক্রিয়া চলছে। একটি রিয়্যালিটি শো'র মাধ্যমে মাসুদ রানার নায়ক-নায়িকা খুঁজে নেওয়া হবে। চ্যানেল আইতে এই রিয়্যালিটি শো কিছুদিনের মধ্যে শুরু  হবে। মাসুদ রানা খোঁজায় বিচারক হিসেবে কাজ করবেন চিত্রনায়ক ফেরদৌস ও পূর্ণিমা।

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?