শনিবার, ২৬ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০১৭, ০৮:৪০:৫০

যে কারণে বাঁচানো হয়নি 'টাইটানিক'র জ্যাককে

যে কারণে বাঁচানো হয়নি 'টাইটানিক'র জ্যাককে

ডেস্ক রিপোর্টঃ-ইতিহাস সৃষ্টিকারী চলচ্চিত্র 'টাইটানিক' এর কালজয়ী চরিত্র রোজ-জ্যাক। চরিত্র দুটিতে অভিনয় করে কোটি কোটি সিনেমাপ্রেমীদের মনে স্থায়ী আসন করে নিয়েছেন কেট উইন্সলেট ও লিওনার্দো ডি ক্যাপ্রিও।
ছবিতে 'জ্যাক'র মৃত্যুতে চোখের হাজারো দর্শক পানি ফেলেছেন।
জাহাজ ডুবির পর যে ভাঙা দরজার পর রোজ আশ্রয় নেন তাতে অনায়াসে আরেকটি মানুষ উঠতে পারতো। কিন্তু জ্যাক তাতে ওঠেননি। হিমশীতল পানির সঙ্গে  দীর্ঘক্ষণ লড়াই করে জ্যাক ডুবে যায়। ২০ বছর পর জ্যাকের মৃত্যুর ব্যাখ্যা দিয়েছেন ছবিটির পরিচালক ক্যামেরন। ভ্যানিটি ফেয়ার সাময়িকীকে তিনি বলেছেন, জ্যাক মারা গেছে কারণ সিনেমা শিল্প। এটি কোনো পদার্থবিদ্যা নয় যে যুক্তির ওপর চলবে। খুবই সহজ।
ক্যামেরন আরও বলেন, জ্যাক মারা গেছে কারণ চিত্রনাট্যের ১৪৭ নম্বর পৃষ্ঠায় বলা ছিল যে, সে মারা যাবে।
 অবশ্যই এটি একটি সৃজনশীল ব্যাপার ছিল। সিনেমা মুক্তির ২০ বছর পর এসে এ ধরণের বিষয় নিয়ে আলোচনা করা বোকামি। কিন্তু এতে প্রমাণ হয় সিনেমার মাধ্যমে জ্যাক এতটাই দর্শকের ভালোবাসা পেয়েছিলেন যে তার মৃত্যু দেখতে চাননি তারা। যদি সে বেঁচে থাকত তাহলে সিনেমার শেষটা অর্থহীন হয়ে যেত।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?