শনিবার, ২৫ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০২ নভেম্বর, ২০১৭, ০৫:০৩:৪৯

সময় এসেছে সেরা অভিনেতা হিসেবে স্বীকৃতি পাওয়ার: জ্যাকি চ্যান

সময় এসেছে সেরা অভিনেতা হিসেবে স্বীকৃতি পাওয়ার: জ্যাকি চ্যান

ডেস্ক রিপোর্টঃ-২০১৬ সালে অস্কারের ‘আজীবন সম্মাননা’য় সম্মানিত হলেও সেরা অভিনেতা হিসেবে অস্কার পুরস্কার পেতে চান তিনি।
‘ড্রাঙ্কেন মাস্টার’, ‘রাশ আওয়ার’, ‘হু অ্যাম আই?’, ‘ড্রাগন ব্লাড’, ‘দ্য ক্যারাটে কিড’ সহ অসংখ্য জনপ্রিয় সিনেমায় দর্শকমাৎ করেছেন জ্যাকি চ্যান। চলতি বছর ‘কুংফু ইয়োগা’ ও ‘দ্য ফরেনার’ও পেয়েছে দর্শক সাফল্য।
অভিনেতা হিসেবে বিশ্বের নামী-দামী সব পুরস্কারে ভূষিত হলেও আজ অবধি ‘সেরা অভিনেতা’ হিসেবে অস্কার জিততে পারেননি তিনি। সম্প্রতি এক সাক্ষাতকারে সে আক্ষেপই শোনা গেলো ‘কুংফু মাস্টার’ জ্যাকি চ্যানের কাছ থেকে।
হলিউড রিপোর্টার জানায়, চলচ্চিত্রে বিশেষ কৃতিত্বের জন্য ২০১৬ সালের অস্কারে ‘আজীবন সম্মাননা’ পুরস্কারে ভূষিত করা হয়েছে তাকে। তবে সেরা অভিনেতা হিসেবে এ পুরস্কার পেতে চান তিনি।
সাক্ষাৎকারে এ ‘অ্যাকশন অবতার’ বলেন, “দীর্ঘদিন ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত আছি। আমার কাছে এখন সিনেমা ব্যবসাসফল হওয়া বা দর্শকপ্রিয়তা বড় বিষয় নয়। সিনেমা পরিচালনা, প্রযোজনা ও চিত্রনাট্য রচনার পাশাপাশি স্টান্টম্যান হিসেবেও কাজের অভিজ্ঞতা আছে আমার। এবার সময় এসেছে সেরা অভিনেতা হিসেবে স্বীকৃতি পাওয়ার।”
তিনি আরও বলেন, “চলচ্চিত্রে অবদানের জন্য আমাকে আজীবন সম্মাননা প্রদান করেছে অস্কার কমিটি। আশা করি একদিন সেরা অভিনেতা হিসেবেও আমাকে পুরস্কৃত করবেন তারা।”
অভিনয়ের প্রতি গুরুত্ব দিয়ে তিনি আরও বলেন, “আজকাল কেউ মারপিট না জানলেও প্রযুক্তির কল্যাণে ‘অ্যাকশন তারকা’ বনে যেতে পারেন। কিন্তু অভিনয় এমন একটা জিনিস যা ভেতর থেকে আসতে হয়। প্রযুক্তির সাহায্যে ভালো অভিনেতা হওয়া যায় না।”
সামনেই মুক্তি পেতে চলেছে এ তারকার নতুন সিনেমা ‘ব্লিডিং স্টিল’।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?