সোমবার, ২৩ এপ্রিল ,২০১৮

Bangla Version
SHARE

শনিবার, ০৭ এপ্রিল, ২০১৮, ০৭:৫৫:০১

এবার সত্যিই ভিনগ্রহীদের সন্ধান পেলেন বিজ্ঞানীরা!

এবার সত্যিই ভিনগ্রহীদের সন্ধান পেলেন বিজ্ঞানীরা!

ডেস্ক রিপোর্টঃ-আনআইডেন্টিফায়ড ফ্লাইং অবজেক্ট বা ইউএফও- সত্যিই কী কখনো তাদের দেখা গেছে ? ভিনগ্রহের প্রাণীরা কী এর আগে পৃথিবীতে এসেছে? এই প্রশ্নগুলো মানুষের মনে চিরকালীন। ভিনগ্রহের প্রাণী বা ইউএফও নিয়ে এ যাবৎ যা যা শোনা গেছে, তার সবটা সত্যি নয় বলেই দাবি বিজ্ঞানীদের। এ নিয়ে গবেষণাও জারি রয়েছে। তবে এরই মধ্যে হাওয়াই বিশ্ববিদ্যালয়ের মহাকাশ বিজ্ঞানীরা শক্তিশালী টেলিস্কোপের সাহায্যে সন্ধ্যান পেয়েছেন এমন এক জিনিসের, যাকে কেন্দ্র করে ঘনাচ্ছে রহস্য।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য ইনডিপেন্ডেন্ট’-এ প্রকাশিত খবর অনুযায়ী, সৌরমণ্ডলে এক বিচিত্র আকৃতির উড়ন্ত বস্তু দেখতে পেয়েছেন একদল বিজ্ঞানী। জানা গেছে, সিগারেটের মতো আকৃতির বস্তুটি পৃথিবী থেকে বহু দূরে ঘণ্টায় প্রায় ৩১৫৪৩১.৪২৮ কিমি বেগে উড়ে গেছে। বিজ্ঞানীদের দাবি, এই জিনিসটি ভিনগ্রহ থেকে আসা কোন মহাকাশযান। প্রথমে এটিকে উল্কাপিণ্ড বলে মনে করেছিলেন বিজ্ঞানীরা। তবে এরপর বিষয়টি খতিয়ে দেখে তারা বুঝতে পারেন, জিনিসটি কৃত্রিম। এবেলা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?