শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৮, ০৮:০৫:৩৯

অস্ট্রেলিয়ার সমুদ্রসৈকতে ভিনগ্রহীদের মতো দেখতে 'নীল ড্রাগন'!

অস্ট্রেলিয়ার সমুদ্রসৈকতে ভিনগ্রহীদের মতো দেখতে 'নীল ড্রাগন'!

ডেস্ক রিপোর্টঃ-অস্ট্রেলিয়ার অন্যতম বড় শহর সিডনির সমুদ্র সৈকত ছেয়ে গেছে রহস্যময় নীল ড্রাগনে।  নীল রঙের ব্লু বটল জেলিফিশের মতো দেখতে এ প্রাণী ক্ষতিকর বলে আখ্যা দিয়েছেন প্রাণী বিশেষজ্ঞরা।
সমুদ্রের নীল রঙের এই ড্রাগনকে আখ্যা দেয়া হয়েছে 'ভিনগ্রহী ড্রাগন' হিসেবে।  কারণ সিনেমায় ভিনগ্রহী বা এলিয়েনদের যে আকৃতি/রূপে দেখানো হয় তার সঙ্গে মিল আছে এই ড্রাগনের।  সিডনির 'ফ্রেশ ওয়াটার সৈকত' ও 'কার্ল কার্ল সৈকতে' এই নীল রঙের ড্রাগন স্রোতের সাথে ভেসে আসছে।  যা আকৃষ্ট করছে পর্যটক ও স্থানীয়দের।
ড্রাগনগুলো এতটাই সুন্দর ও মোহময় যে দেখলেই ছুয়ে দিতে ইচ্ছে করে।  কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, এটি কামড় দিতে পারে যা শরীরের জন্য বিপজ্জনক।
এতে তীব্র ব্যথা হতে পারে শরীরে।
অস্ট্রেলিয়ান জাদুঘরের কর্মকর্তা মেলিসা মারে বলেছেন, কৌতূহলউদ্দীপক এ প্রাণীটি 'ব্লু  বটল' পরিবারের সদস্য।  তারা সত্যিই খুব সুন্দর।
প্রতি বছরই এ নীল রঙের ড্রাগন সিডনির সৈকতে স্রোতের সঙ্গে ভেসে আসে।  কিন্তু উপকূলে আসার পরেই মারা পড়ে তারা।  তারপরও এগুলোকে হাত দিয়ে ধরতে নিষেধ করেছেন মালিসা মারে।  এগুলোকে পানির পাত্রের মধ্যে নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।  সূত্র : ডেইলি মেইল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?