রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ০৮:৩৮:১১

বর্তমান সরকার পাহাড়ে যেমন শান্তি প্রতিষ্টিত করেছে তেমনী শিক্ষা ও উন্নয়নেও এগিয়ে নিয়ে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বর্তমান সরকার পাহাড়ে যেমন শান্তি প্রতিষ্টিত করেছে তেমনী শিক্ষা ও উন্নয়নেও এগিয়ে নিয়ে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানঃ-বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার আর এই সরকারের আমলেই শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্টিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, এমটাই মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
শনিবার (২৪ আগষ্ট) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০লক্ষ টাকা ব্যয়ে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, দুর্গম এই পার্বত্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর হয়ে ওঠেছে, এমনকি প্রতিটি বিদ্যালয়ের লেখাপড়ার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। এসময় মন্ত্রী বীর বাহাদুর এমপি ছাত্র-ছাত্রীদের সকল কাজ বাদ দিয়ে শুধু পড়ালেখায় বেশি মনোযোগি হওয়ার আহবান জানায় এবং শিক্ষকদের উদ্যেশে বলেন, “ আপনারা ছাত্র-ছাত্রীদের ভালো করে লেখাপড়া করান, বাসায় ভালো করে পড়ে আসবে এমন কথা না বলে ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে বেশি করে পড়ালেখা করে শিক্ষিত করে তুলুন”। মন্ত্রী এসময় প্রত্যেক শিক্ষককে তাদের দায়িত্বের প্রতি আরো বেশি সচেতন হওয়ার আহবান ও জানান।
অনুষ্টানে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো: জিল্লুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী রবিউল হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো: আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, সহকারি প্রকৌশলী তুষিত চাকমা, উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী, পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মারমা, কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের প্রধান শিক্ষক সুমল দাশ, ঠিকাদার ও সমাজসেবক রাজু বড়ুয়া এবং মিজানুর রহমানসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জানায়, ৩০লক্ষ টাকা ব্যয়ে কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধনের মধ্য দিয়ে দুর্গম এই বিদ্যালয়ের ২শত ছাত্র-ছাত্রীর লেখাপড়ার ব্যাপক প্রসার ঘটবে এবং অনগ্রসর এই এলাকায় শিক্ষার পরিধি বৃদ্ধি পাবে।

এই বিভাগের আরও খবর

  নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা-অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

  আজ নারীরা পিছিয়ে নেই অনেক দূর এগিয়ে গেছে-বদরুন নেছা

  আলীকদমে পুকুর থেকে দপ্তরীর লাশ উদ্ধার

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

  থানচিতে ১০টাকা কেজি চাউল বিতরন

  সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের কলসেন্টার ‘৩৩৩’ এর প্রচারণার লক্ষে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

  এ বিদ্যালয়ে ভর্তির আগে সাঁতার শিখতে হয় !

  নাইক্ষ্যংছড়ি ইউপি নির্বাচনঃ নুর মোহাম্মদের প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত আলী হোসেন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?