রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ০৮:৫৯:৩৪

সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানঃ-উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগের সাথে থাকুন। সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
শুক্রবার (২৩ আগষ্ট) সকালে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সফরকালে রোয়াছড়ি উপজেলা প্রশাসনের হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, আজ আর আমাদের ঘরে বসে থাকলে হবে না সবাইকে একসাথে কাজ করে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। বন্যা ঝড় তুফান আসবে, আবার চলে যাবে, কিন্তু সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে আমাদের নিজ পায়ে দাড়িয়ে জীবনে এগিয়ে যেতে হবে।
এসময় অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাম্প্রতিক পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্থ বিভিন্ন পরিবারকে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে নগদ ৫ হাজার ৫ শত টাকা করে প্রদান করেন। এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৩শত ৩৩ পরিবারকে ১৫কেজি  করে চাউল বিতরণ করা হয়।
রোয়াংছড়ি সফরকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক কোটি টাকা ব্যয়ে বন্যা ও দূর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পূর্ণবাসন প্রকল্পের আওতায় রোয়াংছড়ি হতে বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তা ও  ৫৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা সদরে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এরপরপরই তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০ লক্ষ টাকা ব্যয়ে রোয়াংছড়ি অফির্সাস ক্লাবের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।
রোয়াংছড়ি উপজেলায় সফরকালে বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মেহেদি হাসান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মার্মা, উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা, ১নং রোয়াংছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চহ্লা মং মারমা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো:জিল্লুর রহমান,উপ-সহকারি প্রকৌশলী এ কে এম আলী আজহার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো: আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, সহকারি প্রকৌশলী তুষিত চাকমা,পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ, কারিতাসের এগ্রো ইকোলজি কর্মসূচির প্রকল্প কর্মকর্তা রুপনা দাশ, মন্ত্রী প্রতিনিধি নেইতন বুইতিং, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইংচিংপ্রু মারমা, পুরুষ ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যানের বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, কারিতাসের ফিল্ড অফিসর অংচউ মারমা, ঠিকাদার ও সমাজসেবক রাজু বড়ুয়া, রুবেল চৌধুরীসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা এসময় বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা-অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

  আজ নারীরা পিছিয়ে নেই অনেক দূর এগিয়ে গেছে-বদরুন নেছা

  আলীকদমে পুকুর থেকে দপ্তরীর লাশ উদ্ধার

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

  থানচিতে ১০টাকা কেজি চাউল বিতরন

  সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের কলসেন্টার ‘৩৩৩’ এর প্রচারণার লক্ষে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

  এ বিদ্যালয়ে ভর্তির আগে সাঁতার শিখতে হয় !

  নাইক্ষ্যংছড়ি ইউপি নির্বাচনঃ নুর মোহাম্মদের প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত আলী হোসেন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?