মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ০৮:৩৩:৫১

পানির সংকট নিরসন হলো বান্দরবানের রোয়াংছড়িতে

পানির সংকট নিরসন হলো বান্দরবানের রোয়াংছড়িতে

রোয়াংছড়িঃ-বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পরিষদের কর্তৃপক্ষের হস্তক্ষেপে সুপীয় পানি সংকট নিরসন হয়েছে। দীর্ঘ দিন যাবৎ খাওয়ার পানি সংকটে মুখে ছিলেন। কিন্তু এ বিষয়ে গণমাধ্যমে তৎপর হওয়ায় উপজেলা পরিষদের কর্তৃকপক্ষে নজরে আসে। তখন উপজেলা পরিষদের কর্তৃক পক্ষ তৎক্ষণাৎ সিদ্ধান্তে সরবরাহকৃত বিনষ্ট হওয়ার পাইপ লাইনকে ১লক্ষ টাকা ব্যয়ের পুনরায় মেরামতে আগে মত সচল হয়ে পানি পাচ্ছে। অনেক দিন পর পানি পাওয়ায় এলাকাবাসীরা আনন্দে উচ্ছ্বাস বিরাজ করছে।
এলাকাবাসীরা উপজেলা উপজেলা পরিষদের মহাতী উদ্যোগকে ধন্যবাদ জ্ঞাপন করছে। স্থানীয়দের সূত্রে জানা গেছে খাওয়া ও ব্যবহার পানি জন্য জিএফএস লাইনের মাধ্যমে পাদালাক ঝিরি থেকে সরবরাহ করে দিয়ে ছিলেন। প্রবল বর্ষণে পানি সরবরাহের পাইপ লাইনটি ভেঙ্গে যায়। এতে ওই পাইপ লাইন থেকে পানি আসতে বন্ধ হয়ে এক মাস যাবৎ পানি সংকটে পড়ে ছিলেন।
উপজেলায় পরিষদের কর্তৃক পক্ষ থেকে এ উদ্যোগ নিয়ে ভেঙ্গে যাওয়া পাইপ লাইনটি ঠিক করা হয়েছে। হাইসিংনু মারমা সহ কয়েকজন শ্রমিকরা বলেন আমরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা পরামর্শে এ কাজটি করেছে। কয়েক দিন কাজ করার পর পানি লাইনটি ঠিক হয়েছে। রোয়াংছড়ি এলাকার বাসিরা এ খাওয়ার পানি সংকট ভোগান্তি থেকে নিরসন হয়েছে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা বলেন এ পানি সমস্যার কথা জানার পর চেয়ারম্যান চহাইমং মারমা উপজেলা সকলকে নিয়ে আলোচনা করে এ কাজ করতে আমাকে দায়িত্ব দিয়েছে। এখন কাজ করে সম্পূর্ণ শেষ করেছে। এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা বলেন, ইতিমধ্যে পানি সংকট থেকে নিরসন হয়েছে। পানি সংকট ব্যাপারে উপজেলা পরিষদের কর্তৃক পক্ষে নজরে আসার পর তৎক্ষণাৎ মেরামতে সিদ্ধান্ত নিয়ে ১ লক্ষ টাকা ব্যয়ে মেরামত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  স্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসিতে !

  নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদরাসায় অধ্যক্ষ ও বহিরাগতদের উষ্কানীতে হামলা অধ্যক্ষসহ আহত-৩

  আলীকদমে দুইদিন পর নারীর লাশ উদ্ধার, নিখোঁজ আরেকজন

  লামায় দশম শ্রেণীর ছাত্রীকে মুখ চেপে ধরে তুলে নিয়ে রাতভর ধর্ষণ

  রামুর গর্জনিয়া সেতুর পাশে উপজাতির লাশ উদ্ধার

  বান্দরবানে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন

  ২৪ ঘন্টায়ও উদ্ধার হয়নি আলীকদমে নিখোঁজ দুই নারী শ্রমিক দেহঃ উদ্ধার অভিযান শেষ

  আলীকদমে নৌকা ডুবে দুই নারী শ্রমিক নিখোঁজ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?