শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ০৮:৩৩:৫১

পানির সংকট নিরসন হলো বান্দরবানের রোয়াংছড়িতে

পানির সংকট নিরসন হলো বান্দরবানের রোয়াংছড়িতে

রোয়াংছড়িঃ-বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পরিষদের কর্তৃপক্ষের হস্তক্ষেপে সুপীয় পানি সংকট নিরসন হয়েছে। দীর্ঘ দিন যাবৎ খাওয়ার পানি সংকটে মুখে ছিলেন। কিন্তু এ বিষয়ে গণমাধ্যমে তৎপর হওয়ায় উপজেলা পরিষদের কর্তৃকপক্ষে নজরে আসে। তখন উপজেলা পরিষদের কর্তৃক পক্ষ তৎক্ষণাৎ সিদ্ধান্তে সরবরাহকৃত বিনষ্ট হওয়ার পাইপ লাইনকে ১লক্ষ টাকা ব্যয়ের পুনরায় মেরামতে আগে মত সচল হয়ে পানি পাচ্ছে। অনেক দিন পর পানি পাওয়ায় এলাকাবাসীরা আনন্দে উচ্ছ্বাস বিরাজ করছে।
এলাকাবাসীরা উপজেলা উপজেলা পরিষদের মহাতী উদ্যোগকে ধন্যবাদ জ্ঞাপন করছে। স্থানীয়দের সূত্রে জানা গেছে খাওয়া ও ব্যবহার পানি জন্য জিএফএস লাইনের মাধ্যমে পাদালাক ঝিরি থেকে সরবরাহ করে দিয়ে ছিলেন। প্রবল বর্ষণে পানি সরবরাহের পাইপ লাইনটি ভেঙ্গে যায়। এতে ওই পাইপ লাইন থেকে পানি আসতে বন্ধ হয়ে এক মাস যাবৎ পানি সংকটে পড়ে ছিলেন।
উপজেলায় পরিষদের কর্তৃক পক্ষ থেকে এ উদ্যোগ নিয়ে ভেঙ্গে যাওয়া পাইপ লাইনটি ঠিক করা হয়েছে। হাইসিংনু মারমা সহ কয়েকজন শ্রমিকরা বলেন আমরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা পরামর্শে এ কাজটি করেছে। কয়েক দিন কাজ করার পর পানি লাইনটি ঠিক হয়েছে। রোয়াংছড়ি এলাকার বাসিরা এ খাওয়ার পানি সংকট ভোগান্তি থেকে নিরসন হয়েছে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা বলেন এ পানি সমস্যার কথা জানার পর চেয়ারম্যান চহাইমং মারমা উপজেলা সকলকে নিয়ে আলোচনা করে এ কাজ করতে আমাকে দায়িত্ব দিয়েছে। এখন কাজ করে সম্পূর্ণ শেষ করেছে। এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা বলেন, ইতিমধ্যে পানি সংকট থেকে নিরসন হয়েছে। পানি সংকট ব্যাপারে উপজেলা পরিষদের কর্তৃক পক্ষে নজরে আসার পর তৎক্ষণাৎ মেরামতে সিদ্ধান্ত নিয়ে ১ লক্ষ টাকা ব্যয়ে মেরামত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

  থানচিতে ১০টাকা কেজি চাউল বিতরন

  সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের কলসেন্টার ‘৩৩৩’ এর প্রচারণার লক্ষে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

  এ বিদ্যালয়ে ভর্তির আগে সাঁতার শিখতে হয় !

  নাইক্ষ্যংছড়ি ইউপি নির্বাচনঃ নুর মোহাম্মদের প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত আলী হোসেন

  এনজিওতে নিয়োগের অনিয়মের বিরুদ্ধে আলীকদমে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?