মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ০৯:০৮:৩৭

বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম যাত্রীবাহি যানবাহনে মশার ওষুধ স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম যাত্রীবাহি যানবাহনে মশার ওষুধ স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

বান্দরবানঃ-সারাদেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় আর এডিস মশার প্রভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ রাখতে এবং সচেতন করতে বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে, রবিবার (১৮ আগষ্ট) সকালে বান্দরবান কেন্দ্রীয় বাসস্টেশান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: বদিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি কাজল কান্তি দাশ, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ, ব্যবসায়ী অমল দাশ, পুর্বানী মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, বান্দরবান জেলা শ্রমিক লীগের সভাপতি মো: মুছা কোম্পানী, ট্রাফিক পরিদর্শক (টিআই) সালাহ্ উদ্দিন মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, তদন্ত ওসি এনামুল হক ভুইয়াসহ বিভিন্ন বাস, মাইক্রোবাস, কার মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দরা।
এসময় পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযানে বক্তব্য রাখতে গিয়ে পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ বলেন, ডেঙ্গু একটি মরনব্যাধি। আমাদের এই রোগ সর্ম্পকে সবাইকে সচেতন হতে হবে, প্রত্যেকের নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।
এসময় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, আমাদের সবার মধ্যে সাম্প্রতিক সময়ে ভয় দেখা দিয়েছে, আর সেই ভয়ের কারণ ডেঙ্গুরোগ। কিন্তু আমরা ভয় পেয়ে হাত পা ঘুটিয়ে ঘরে বসে থাকলে হবে না। আমাদের ডেঙ্গুরোগ থেকে বাঁচতে সকলকে সচেতন হবে হবে। সামাজিক সকল কর্মকান্ডে যুক্ত হয়ে বিভিন্ন জায়গা পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। কোন স্থানে মশা বা জীবানুর জন্ম হতে দেয়া যাবে না। সরকারের পাশপাশি আমাদের ডেঙ্গু রোগ প্রতিরোধে বান্দরবানের সব স্থানে পরিস্কার পরিচ্ছন্ন করে যেতে হবে।
পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বান্দরবান বাসস্টেশন ও এর আশপাশের এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করা হয় এবং ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ ও সচেতন থাকতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।
এসময় বান্দরবানে আগত ও বান্দরবান থেকে ছেড়ে যাওয়া সকল যাত্রীবাহি বাসে মশার ওষুধ স্প্রে করা হয় এবং প্রতিদিন সকালে ও বিকালে দিনে দুইবার যাত্রীবাহি বাসে মশার ওষুধ স্প্রে করা হবে বলে জানান পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  স্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসিতে !

  নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদরাসায় অধ্যক্ষ ও বহিরাগতদের উষ্কানীতে হামলা অধ্যক্ষসহ আহত-৩

  আলীকদমে দুইদিন পর নারীর লাশ উদ্ধার, নিখোঁজ আরেকজন

  লামায় দশম শ্রেণীর ছাত্রীকে মুখ চেপে ধরে তুলে নিয়ে রাতভর ধর্ষণ

  রামুর গর্জনিয়া সেতুর পাশে উপজাতির লাশ উদ্ধার

  বান্দরবানে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন

  ২৪ ঘন্টায়ও উদ্ধার হয়নি আলীকদমে নিখোঁজ দুই নারী শ্রমিক দেহঃ উদ্ধার অভিযান শেষ

  আলীকদমে নৌকা ডুবে দুই নারী শ্রমিক নিখোঁজ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?