সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ০৯:০৮:৩৭

বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম যাত্রীবাহি যানবাহনে মশার ওষুধ স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম যাত্রীবাহি যানবাহনে মশার ওষুধ স্প্রে ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

বান্দরবানঃ-সারাদেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় আর এডিস মশার প্রভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ রাখতে এবং সচেতন করতে বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে, রবিবার (১৮ আগষ্ট) সকালে বান্দরবান কেন্দ্রীয় বাসস্টেশান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: বদিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি কাজল কান্তি দাশ, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ, ব্যবসায়ী অমল দাশ, পুর্বানী মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, বান্দরবান জেলা শ্রমিক লীগের সভাপতি মো: মুছা কোম্পানী, ট্রাফিক পরিদর্শক (টিআই) সালাহ্ উদ্দিন মামুন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, তদন্ত ওসি এনামুল হক ভুইয়াসহ বিভিন্ন বাস, মাইক্রোবাস, কার মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দরা।
এসময় পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযানে বক্তব্য রাখতে গিয়ে পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ বলেন, ডেঙ্গু একটি মরনব্যাধি। আমাদের এই রোগ সর্ম্পকে সবাইকে সচেতন হতে হবে, প্রত্যেকের নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।
এসময় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, আমাদের সবার মধ্যে সাম্প্রতিক সময়ে ভয় দেখা দিয়েছে, আর সেই ভয়ের কারণ ডেঙ্গুরোগ। কিন্তু আমরা ভয় পেয়ে হাত পা ঘুটিয়ে ঘরে বসে থাকলে হবে না। আমাদের ডেঙ্গুরোগ থেকে বাঁচতে সকলকে সচেতন হবে হবে। সামাজিক সকল কর্মকান্ডে যুক্ত হয়ে বিভিন্ন জায়গা পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। কোন স্থানে মশা বা জীবানুর জন্ম হতে দেয়া যাবে না। সরকারের পাশপাশি আমাদের ডেঙ্গু রোগ প্রতিরোধে বান্দরবানের সব স্থানে পরিস্কার পরিচ্ছন্ন করে যেতে হবে।
পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বান্দরবান বাসস্টেশন ও এর আশপাশের এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করা হয় এবং ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ ও সচেতন থাকতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।
এসময় বান্দরবানে আগত ও বান্দরবান থেকে ছেড়ে যাওয়া সকল যাত্রীবাহি বাসে মশার ওষুধ স্প্রে করা হয় এবং প্রতিদিন সকালে ও বিকালে দিনে দুইবার যাত্রীবাহি বাসে মশার ওষুধ স্প্রে করা হবে বলে জানান পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ।

এই বিভাগের আরও খবর

  নাইক্ষ্যংছড়ি তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনঃ এক চেয়ারম্যান প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন প্রত্যাহার

  জনগনকে সঠিক সময়ে রাজস্ব আদায়ের ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে

  নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা-অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

  আজ নারীরা পিছিয়ে নেই অনেক দূর এগিয়ে গেছে-বদরুন নেছা

  আলীকদমে পুকুর থেকে দপ্তরীর লাশ উদ্ধার

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

  থানচিতে ১০টাকা কেজি চাউল বিতরন

  সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের কলসেন্টার ‘৩৩৩’ এর প্রচারণার লক্ষে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?