সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ১০ আগস্ট, ২০১৯, ০৭:০১:৪১

বান্দরবানে আদিবাসী দিবস উদযাপনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বান্দরবানে আদিবাসী দিবস উদযাপনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বান্দরবানঃ-“ সর্বক্ষেত্রে পার্বত্য বাঙ্গালিদের সাংবিধানিক অধিকার দিতে হবে ” এই শ্লোগানে বান্দরবানে আদিবাসী দিবস পালনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ আগষ্ট) সকালে বান্দরবান সচেতন পার্বত্যবাসী ব্যানারে বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। এসময় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলা ও উপজেলা থেকে আগত প্রায় ৩শত নারী ও পুরুষ ব্যানার এবং প্ল্যার্কাড হাতে নিয়ে এতে অংশ নেয়।
এসময় প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, বাংলাদেশ সংবিধান পরিপন্থি, দেশ বিভক্তির উদ্যোশে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে আদিবাসী শব্দের ব্যবহার ও অসাংবিধানিকভাবে ৯ আগষ্ট আদিবাসী দিবস পালন করেছে একটি গোষ্টি।
বক্তারা এসময় আরো অভিযোগ করে বলেন, সম্প্রতি পাহাড়ে বসবাসরত কিছু নোংরা মনমানসিকতার উপজাতি জনগোষ্টি নিজেদেরকে আদিবাসী দাবী করে তারা নিজেদের কলুশিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়কে প্রশ্নবিদ্ধ করছে যা সচেতন ক্ষুদ্র নৃগোষ্টির কাছে ও বোধগম্য নয় এবং যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করছে। বক্তারা এসময় সরকারের বিরুদ্ধে অবস্থান করে আদিবাসী দিবস আয়োজনকারীদের তথ্য বের করে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বান্দরবান সচেতন পার্বত্যবাসীর আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান আখন্দ, যুগ্ন আহবায়ক মো: আব্দুল্লাহ আল মামুন রাসেল, সদস্য সচিব মো: শফিকুর রহমান, সহ:সদস্য সচিব মো: নেচারুদ্দিন, মোঃ সাকিব চৌধুরীসহ বিভিন্ন নারী ও পুরুষেরা অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

  পার্বত্য এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা আগের চেয়ে অনেকটাই উন্নত হয়েছে- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  অপরাধ দমনে সবসময় সতর্ক থাকতে হবে-অধ্যাপক মোঃ শফিউল্লাহ

  লামায় “উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের” শুভ উদ্বোধন

  বর্তমান সরকার পাহাড়ে যেমন শান্তি প্রতিষ্টিত করেছে তেমনী শিক্ষা ও উন্নয়নেও এগিয়ে নিয়ে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  লামায় উন্নয়ন প্রকল্প পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

  সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  দুই জীপ চালক পালিয়ে আসলেও ৪দিন পর মুক্তি পেল রুমায় অপহৃত জীপ চালক বাসু কর্মকার

  নাইক্ষ্যংছড়িতে জন্মাষ্টমী উপলক্ষে শোভযাত্রা, নিরাপত্তা জোরদার

  লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে রাবার বাগানে ভাংচুর ও হামলার অভিযোগ

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?