শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ১২:৩৩:০৮

থানচিতে এইচএস সিতে ২২ জন থেকে ৫জন পাশ করেছে,পাশের হাড় ২২.৭২%

থানচিতে এইচএস সিতে ২২ জন থেকে ৫জন পাশ করেছে,পাশের হাড় ২২.৭২%

শহিদুল ইসলাম (শহিদ), থানচিঃ-সারা দেশে ন্যায় বান্দরবানে থানচি উপজেলা একটি মাত্র কলেজের ২০১৯ সালে এইচ এস সিতে কলা ও ব্যবসা ২ বিভাগে ২২ জন শিক্ষার্থী অংশ নেয়ার মধ্য থেকে কলা বিভাগের ৩ জন ব্যবসা বিভাগের ২জন মোট ৫ জন কৃতকার্য হয়েছে। ব্যবসা বিভাগের শতভাগ কৃতকার্য হলেও কলা বিভাগের ১৭ জন অকৃতকার্য হওয়া শিক্ষক অভিবাবক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক হতাশা বিরাজ করছে। কলেজ পরিচালনা পর্ষদ উপর আস্তা হাড়াচ্ছে অনেকে।
জানা যায়, থানচি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি সম্মন্বয়ে ২০১৭ সালে থানচি উপজেলা পরিষদের পরিত্যক্ত ভবনকে সংস্কার করে প্রথম বারের মতো ২৫ জন শিক্ষার্থী নিয়ে থানচি উপজেলা কলেজ হিসেবে স্থাপিত হয়। ২০১৮ সালে সদর ইউনিয়ন পরিষদ পাশ্বে সরকারি ভাবে ৫ এক জায়গা অধিগ্রহন করে সেখানে একটি তিন কক্ষ বিশিষ্ট  টিনসাইট ঘর নির্মাণ করে উপজেলা পরিষদ ভবন হতে স্থানান্তরিত হয়। ঔ বছরে প্রকৃত ভূমি মালিক বনে গিয়ে কলেজের নামে আদালতে মামলা করেন। এমনিতে টিনসাইট কলেজের গরমে লেখা পড়া করতে পারছেনা সেখানে আদালতে ভূমি মামলা, বিদ্যুৎ, বিশুদ্ধ পানির, আইসিটি বিষয়ের কম্পিউটারসহ প্রয়োজনীয় সাপোর্ট, দক্ষ শিক্ষক ও লেখাপড়া পরিবেশ না থাকায় ২০১৯ সালে রাঙ্গামাটি জেলা রাজস্থলি কলেজের ২২জন শিক্ষার্থী  এইচ এসসি উর্ক্তিন্ন পরীক্ষা অংশ নেন। ১৭ জন অকৃতকার্যরা সকলের ইংরেজি ও আইসিটি বিষয়ের নম্বার কম পাওয়া এ অবস্থা সৃষ্টি হয়েছে।
যোগাযোগ করা হলে থানচি কলেজে  অধ্যক্ষ ধমিনিক ত্রিপুরা বলেন, কলেজ শুরুলগ্ন হতে একাডেমি, প্রশাসন, ক্লাস রুম আইসিটি বিভাগের কম্পিউটারসহ সাপোটিং ও পরিবেশ নানা সমস্যা কারনে এই অবস্থা সৃষ্টি হয়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে ভালো রেজাল্ট না হলে ও অন্তত পক্ষে সবাই  অকৃতকার্য হয়নি তাহাতে আমরা খুশি। ভবিষ্যতে আপ্রান চেষ্টা করব ইতিমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নের প্রশাসনিক, একাডেমিক ভবনসহ মূল কলেজ ভবন নির্মানাধীণ ও চলমান রয়েছে  অবশ্যই আমরা এগিয়ে যাবো  থানচি কলেজকে এগিয়ে নিবই।

এই বিভাগের আরও খবর

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

  লামায় মাতামুহুরী নদী হতে বৃদ্ধার লাশ উদ্ধার

  বান্দরবানের জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ উদ্ধারে অভিযানে নেমেছে যৌথবাহিনী

  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশের উদ্যোগে বান্দরবান বাজারে মশা নিধোক ওষুধ স্প্রে

  লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত, জনমনে আতংক

  বান্দরবা‌নের রুমায় তিন গাড়ি চালককে অপহর‌ণের অভিযোগ

  নাইক্ষংছড়ির ঘুমধুম সীমান্তে বিজিবি’র অভিযানে ৪০ হাজার ইয়াবা উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?