শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ০৭:৪৯:১৬

কখন খুলতে পারে বান্দরবান রুমা থানচি যোগাযোগ ব্যবস্থা

কখন খুলতে পারে বান্দরবান রুমা থানচি যোগাযোগ ব্যবস্থা

শহিদুল ইসলাম (শহিদ), থানচিঃ-১০দিন ধরে প্রবল বৃষ্টি আর পাহাড়ী ঢলের পানিতে উত্তাল সাঙ্গু নদীর দুই পারে বসবাসকারী জনগোষ্টির বাড়িঘর পানিতে ডুবে যাওয়ায় পড়েছিল বিপাকে। অবশ্য তারা স্ব স্ব এলাকার আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছিল।
২দিন ধরে বৃষ্টিপাত না হওয়ায় নদীর পানি কমে গেছে আর তাই ফিরতে শুরু করেছে নিজ নিজ বাড়িতে বানবাসীরা। তবে জেলা সদরের সাথে উপজেলা সদরের যানবাহন যোগাযোগ ব্যবস্থা সচল না হওয়ায় নিত্যপণ্যের দাম বেড়েছে দিগুন। বাজার ঘুরে দেখা যায়, ১সপ্তাহ আগে ললিতা আলু দাম ছিল ২০ থেকে ২৫টাকা কেজি প্রতি সেখানে এখন বিক্রি হচ্ছে ৩৫ ও ৪০ টাকা করে বিক্রি হচ্ছে আর মুধির দোখানে গিয়ে দেখা যায় পেয়াজ সংকট।
দি ডিসকভারী হোটেলের হিসাব রক্ষক মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, আজ ১২ দিন হয়েছে খাদ্যপণ্য অর্ডার দিয়েছি কিন্তু প্রবল বৃষ্টিপাতের কারনে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় মালবাহী গাড়ী মাল আনতে পারছেনা। যার কারনে অতিথিদেরকে অপ্যায়ন করতে হিমসিম খেতে হচ্ছে।
কথা হয় ক্রেতা জয়প্রু মারমার সাথে, তিনি বলেন, মুরগী প্রতি কেজি ২০০টাকা ও ডিম জোড়া ২০ থেকে ২২ টাকা নিচ্ছে যার থেকে যেমন ইচ্ছে।
থানচি বাজার ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক ও মুরগী ব্যাবসায়ী জয়নাল আবেদিন বলেন, জিনিষ পত্রের দাম তেমন বাড়েনি তবে তরি তরকারির দাম কিছুটা বেড়েছে।
বাস ষ্টেশনে গিয়ে বাস চালক মদন ড্রাইভার থেকে গাড়ী চলাচল বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজকে একটি বাস যাওয়ার সম্ভাবনা রয়েছে তবে তা ১২ মাইল পর্যন্ত আগামীকাল থেকে নিয়মিত চলতে পারে।
এ বিষয়ে থানচি উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক (মূদুল) থেকে যাতায়াত বিষয়ে ফোনে জানতে চাইলে তিনি বলেন, থানচি উপজেলার সংযোগ সড়কে যে সমাস্যা ছিল তা সমাধান মেরামত করা হয়েছে তবে বান্দরবন থেকে থানচিমুখী ৯ মাইল নামক স্থানে কয়েক জায়গায় সড়ক ধসে পড়ায় যাতায়াত সমস্যা সৃষ্টি হচ্ছে। তা সমাধানে সেখানে সেনাবাহিনী ও জেলা প্রশাসনের সহযোগীতা অব্যাহত রয়েছে আশা করা যায় আজ-কালের মধ্যে সড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

এই বিভাগের আরও খবর

  লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে রাবার বাগানে ভাংচুর ও হামলার অভিযোগ

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

  লামায় মাতামুহুরী নদী হতে বৃদ্ধার লাশ উদ্ধার

  বান্দরবানের জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ উদ্ধারে অভিযানে নেমেছে যৌথবাহিনী

  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশের উদ্যোগে বান্দরবান বাজারে মশা নিধোক ওষুধ স্প্রে

  লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত, জনমনে আতংক

  বান্দরবা‌নের রুমায় তিন গাড়ি চালককে অপহর‌ণের অভিযোগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?