শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ০৭:২৫:৪২

বান্দরবানে বন্যাদূর্গতদের মাঝে খাবার বিতরণ করলেন পৌর মেয়র

বান্দরবানে বন্যাদূর্গতদের মাঝে খাবার বিতরণ করলেন পৌর মেয়র

বান্দরবানঃ-বান্দরবানে টানা বৃষ্টির কারণে তলিয়ে যাওয়া বিভিন্ন নিচু এলাকা সমূহের, আশ্রয় কেন্দ্র গুলোতে থাকা লোকজনের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।
শুক্রবার দুপুর ১টায় পৌরসভা এলাকার বাসস্টেশনের ওর্য়াল্ড ভিশন প্রাইমারি স্কুলের আশ্রয় কেন্দ্র, উজানী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, হাফেজঘোনা সাইক্লোজিন সেন্টার আশ্রয় কেন্দ্র সহ সকল আশ্রয়িত পরিবারদের মাঝে (প্রায় ৩ হাজার জন) মানুষকে দিনে দুইবার করে এই খাবার বিতরণ করেন।  
পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, যে কোন দুর্যোগ মোকাবেলায় পাশে থাকার প্রতিশ্রুতি দেন, পাশা-পাশি ঝুঁকিপূর্ণ এলাকা ত্যাগ করে সবাইকে জীবন মান রক্ষার্থে আশ্রয় কেন্দ্র গুলোতে অবস্থান নেয়ার অনুরোধ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র দীলিপ কুমার বড়–য়া, পৌর সচিব তৌহিদুল ইসলাম, ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, ৬নং ওয়ার্ড পৌর কাউন্সিলর সৌরভ দাশ শেখর, ৫নং ওয়ার্ড পৌর কাউন্সিলর থুইসিং প্রু লুবু, ১নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মোঃ আবু খায়ের, ৯নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মো: আবুল কালামসহ প্রমুখ।
উল্লেখ্য, টানা প্রবল বর্ষনের প্রভাবে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানির উচ্চতা বেড়ে বিপদসীমা অতিক্রম করেছে। ফলে জেলা সদর ছাড়াও রোয়াংছড়ি, লামা আলীকদমের বহু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে অনেক পরিবার এবং ভারী বর্ষণ অব্যাহত থাকায় পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবার গুলোকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে সর্তক করা হচ্ছে। বন্যার পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে। পুরো জেলায় আশ্রয় কেন্দ্র খুলেছে ১৩৩ টি। গত সোমবার রাত থেকে আশ্রয় নেয়া মানুষদের জন্য খাবার বিতরণ করছে বিভিন্ন প্রতিষ্ঠান।
এদিকে বান্দরবান কেরাণীহাট সড়কের বাজালিয়ার বড়দোয়ারা এলাকায় সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারনে এখনো বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এই বিভাগের আরও খবর

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

  লামায় মাতামুহুরী নদী হতে বৃদ্ধার লাশ উদ্ধার

  বান্দরবানের জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ উদ্ধারে অভিযানে নেমেছে যৌথবাহিনী

  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশের উদ্যোগে বান্দরবান বাজারে মশা নিধোক ওষুধ স্প্রে

  লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত, জনমনে আতংক

  বান্দরবা‌নের রুমায় তিন গাড়ি চালককে অপহর‌ণের অভিযোগ

  নাইক্ষংছড়ির ঘুমধুম সীমান্তে বিজিবি’র অভিযানে ৪০ হাজার ইয়াবা উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?