শনিবার, ২০ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ০৭:৫৫:১৯

বান্দরবানে পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিমসহ ১২ জনকে বহিস্কার

বান্দরবানে পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিমসহ ১২ জনকে বহিস্কার

বান্দরবানঃ-বান্দরবানে শ্রমিকলীগ নেতাকে মারধরের অভিযোগ, সংগঠনের স্বার্থ হানিকর কর্মকান্ডে সক্রিয়ভাবে সম্পৃক্ত থাকার অভিযোগে বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিমসহ ১২ জনকে পৌর স্বেচ্ছাসেবকলীগ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।
বহিস্কৃতরা হলেন, বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিম, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুর রশিদ, পৌর শাখার সদস্য মো: সোহাগ, রিমন, মুন্না, ভান্ডারী, মো: সোহেল, মো: আলভী, হেলাল, বেলাল, ফিরোজ ও বাপ্পী।
বান্দরবান পার্বত্য জেলার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এই বহিস্কার আদেশ প্রদান করা হয়। নোটিশে জানানো হয়, বান্দরবান জেলা আওয়ামীলীগের জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক বান্দরবান আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ বান্দরবান জেলা শাখার পৌর শাখার সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিমসহ ১২জনের বিরুদ্ধে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ লীগের পদে থেকে সংগঠনের স্বার্থ হানিকর কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ উথাপিত হয়েছে। জেলা আওয়ামীলীগের সভায় এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ থাকার বিষয়টি  আলোচিত হয়। এ বিষয়ে বান্দরবান জেলা আওয়ামীলীগের সিদ্ধান্তের প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন পূর্বক অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তরা যে যে পদে থাকুক না কেন, সংশ্লিষ্ট সকলকে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ বান্দরবান পৌর শাখার পদ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হল।
এই বিষয়ে বান্দরবান জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ মুছা কোম্পানি বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বান্দরবানে জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো:আবুল কালামকে পিটিয়ে মারাত্মক আহত করে বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো:ফারুক আহমেদ ফাহিমসহ তার সঙ্গীরা, আর এর পরপরই এই বিষয়ে প্রতিবাদ জানায় জেলা শ্রমিকলীগ। শ্রমিকলীগের পক্ষ থেকে এই ধরণের অন্যায় মেনে না নেওয়া ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আওয়ামীলীগের কাছে আহবান জানানোর প্রেক্ষিতে দীর্ঘ ১ মাস ১৮ দিন পরে দোষী সাব্যস্থ হয়ে মো:ফারুক আহমেদ ফাহিমসহ তার সঙ্গীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় জেলা শ্রমিকলীগ জেলা আওয়ামীলীগ ও আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছে এবং ভবিষৎতে কেউ যাতে সংগঠনে অবস্থান করে কোন অন্যায় কাজ  করতে না পারে তার জন্য আমরা জেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দদের আরো কঠোর হওয়ার দাবি জানাই।
প্রসঙ্গত ১লা মে জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ঠিকাদার মো:আবুল কালামের সাথে বান্দরবান পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো. ফারুক আহম্মেদ ফাহিম  ও তার সঙ্গীদের সংর্ঘস হয় আর এতে মারাত্মকভাবে আহত হয়ে জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও ঠিকাদার মো:আবুল কালামকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়, আর এই ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে ছেলে ধরা সন্দেহে এক রোহিঙ্গ্যা নারীকে জনতার গণপিটুনি, পুলিশে সোপর্দ

  ৭দিন পর দেখা মিলেছে বিদ্যুৎঃ রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

  বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা

  থানচিতে এইচএস সিতে ২২ জন থেকে ৫জন পাশ করেছে,পাশের হাড় ২২.৭২%

  লামায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

  ৮দিন পর বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ শুরু, অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ এখনো বিচ্ছিন্ন

  কখন খুলতে পারে বান্দরবান রুমা থানচি যোগাযোগ ব্যবস্থা

  এখনি পদক্ষেপ না নিলে নদী ভাঙ্গনে হারিয়ে যাবে লামার ইয়াংছা মাদ্রাসা

  নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্নিমা উদযাপিত

  বান্দরবানে বন্যা পরিস্থিতি স্বাভাবিক, ৮ দিন বন্ধ সড়ক যোগাযোগ

  লামায় বন্যা, পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৩ হাজার ৬০০ পরিবারের ত্রাণ বিতরণ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?