শনিবার, ২০ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ জুন, ২০১৯, ০৭:১৮:৪১

লামায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

লামায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-বান্দরবানের লামায় “স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলার সরকারী বেসরকারী বিভিন্ন বিভাগের শীর্ষ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন ধর্মীয় নেতা, এনজিও কর্মী, ব্যবসায়ী প্রতিনিধি, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিক্ষাবিদ, খ্যাতনামা ব্যক্তিত্ব, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষক ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা কর্মশালায় অংশগ্রহণ করেন।
গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসনের তত্ত্ববধানে উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম।
উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা মাতামুহুরী সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন, সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা। রিয়াজ।
স্থানীয় পর্যায়ে সরকারের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমুর্তি উজ্জ্বল করছে। এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সরকার স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন ও নানামুখী কার্যক্রম নিয়েছে। তারই ধারাবাহিকতায় এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য ও আন্তর্জাতিক অঙ্গনে দেশের উজ্জ্বল ভাবমূর্তির বিষয় আলোচনা সহ পৃথিবীর বিভিন্ন দেশে তাদের লক্ষ্যমাত্রা, রাষ্ট্রের অগ্রাধিকার এবং চাহিদার আলোকে এসডিজির সূচকের অগ্রাধিকার তালিকা প্রণয়ন করা হয়। এছাড়া সকল লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশও দীর্ঘমেয়াদী এই পরিকল্পনা সফলভাবে অর্জন ও এসডিজি বাস্তবায়নে স্থানীয় পর্যায় থেকে কৌশলপত্র প্রণয়নের উদ্যোগ নিয়ে আলোচনা করা হয়।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে ছেলে ধরা সন্দেহে এক রোহিঙ্গ্যা নারীকে জনতার গণপিটুনি, পুলিশে সোপর্দ

  ৭দিন পর দেখা মিলেছে বিদ্যুৎঃ রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

  বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা

  থানচিতে এইচএস সিতে ২২ জন থেকে ৫জন পাশ করেছে,পাশের হাড় ২২.৭২%

  লামায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

  ৮দিন পর বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ শুরু, অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ এখনো বিচ্ছিন্ন

  কখন খুলতে পারে বান্দরবান রুমা থানচি যোগাযোগ ব্যবস্থা

  এখনি পদক্ষেপ না নিলে নদী ভাঙ্গনে হারিয়ে যাবে লামার ইয়াংছা মাদ্রাসা

  নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্নিমা উদযাপিত

  বান্দরবানে বন্যা পরিস্থিতি স্বাভাবিক, ৮ দিন বন্ধ সড়ক যোগাযোগ

  লামায় বন্যা, পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৩ হাজার ৬০০ পরিবারের ত্রাণ বিতরণ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?