মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০৩ জুন, ২০১৯, ০৬:৪৩:০১

থানচিতে একমাস বিশদিন পর পাওয়া গেল নিখোঁজ ব্যক্তির কঙ্কাল

থানচিতে একমাস বিশদিন পর পাওয়া গেল নিখোঁজ ব্যক্তির কঙ্কাল

শহিদুল ইসলাম (শহিদ), থানচিঃ-থানচিতে নিখোঁজ হওয়া ফেরিওয়ালা এক ব্যবসায়ীকে একমাস বিশদিন পর কঙ্কাল পাওয়া গেছে। সোমবার (৩ জুন) দুপুরে আয়ুবের লাশ পাহাড়ের নিচে ঝিড়ির গর্তের মধ্যে কঙ্কাল অবস্থায় পাওয়া যায়।
জানা যায়, গত ৫ এপ্রিল শুক্রবার থেকে নিখোঁজ হয় মোহাম্মদ আয়ুব (৫৫) নামে, বাড়ি লোহাগাড়া থানার পশ্চিম কলাউজান নিখোঁজ হন। নিখোঁজ হওয়া ব্যক্তি প্রায় ১৫ বছর ধরে থানচি উপজেলার বিভিন্ন এলাকায় নিজে বহন করে দা ছুরি ও বিভিন্ন সম্প্রদায়ের জুয়েলারি পাড়া মহল্লায় গিয়ে বিক্রি করতেন বলে জানা গেছে।
আয়ুব পরিবার মোবাইলে যোগাযোগ করে বেশ কয়েকবার সংযোগ না পাওয়া ও খোঁজ করে সন্ধান না পেয়ে থানচি থানায় জিডি করেন। থানচি থানায় নাম্বার ৯২৪ জিডির পরিপ্রেক্ষিতে শুরু হয় থানা পুলিশের উদ্ধার অভিযানে তৎপরতা। এরই ধারাবাহিকতায় থানচি থানা পুলিশ অপহরনের জড়িত সন্দেহে দুইজনকে আটক করে। আটককৃতরা হলো, ছাইঅংপা ম্রো (৩০) এবং তাইরু ম্রো (২৪) তাদের উভয়ের বাড়ি করা হয় থানচি বাজার থেকে তাদের কথা মত থানচি থানা হতে প্রায় ১০ কিলোমিটার দুরে সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড চমিপাড়া অপহরন হওয়া আয়ুব (৫৫) এর মৃতদেহ উদ্ধার করে।
জানা যায় গত ১২ এপ্রিল আয়ুবের বাড়ি থেকে ফোন করলে আয়ুবকে পরদিন সে বাড়িতে যাবে বলে তার পর তার ফোন বন্ধ পাওয়ায় লোহাগাড়া থানায় ডায়রি করেন তার পরিবার রেকড লিষ্ট বের করা হলে থানচি এলাকার চমি পাড়ার স্থান ধরা পরে।
উদ্ধার অভিযানে নেতৃত্বধানকারী থানচি থানার অফিসার ইনচার্জ জোবাইরুল হকের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স এস আই জালাল, এস আই অনুপ কুমার। এস আই মোশাররফ, এ এস আই নিপুন , এ এস আই রুপন দাশ সহ আটক হওয়া দুইজনের তথ্যের আলোকে উদ্ধারে অভিযান পরিচালনা করে।
৩ই জুন সোমবার ভোর ৫.৪৫ মিনিটে অভিযানে রওনা হই এক পর্যায় দুপুর ১২ .১০ মিনিটের সময় অপহরন হওয়া আয়ুবের লাশ পাহাড়ের নিচে ঝিড়ির গর্তের মধ্যে নিখোজ আয়ুবের মৃত কঙ্কাল পাওয়া যায়।
থানচি থানার অফিসার ইনচার্জ জোবাইরুল হক বলেন, নিলট পাড়ার রাস্তার মধ্যে অপহরন করে তার কাছে থাকা ত্রিশ হাজার টাকা নিয়ে আটককৃত ব্যাক্তিদয় ঘাড়ে দা দিয়ে আঘাত  ও মাথায় ঘুসি মেরে আঘাত করে, মেরে ফেলে বলে আটককৃত দুইজন স্বীকার করেছে।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে হারিয়ে যাওয়ার পথে মাচাং ঘর

  আলীকদমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  লামা-সুয়ালক সড়ক মেরামতের তিন মাসে রাস্তার নানা স্থানে ধস ও ফাটল!

  লামায় পুলিশি অভিযানে নারী নির্যাতন ও মানব পাচার মামলার ৩ আসামি গ্রেফতার

  বান্দরবানে ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু করেছে স্বাস্থ্য বিভাগ

  বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তথ্য নিয়ে সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা

  পুরো বছরের ১৮ লক্ষ ঘনফুট পাথর উত্তোলনঃ লামায় ২৫ জনের নামে পরিবেশ অধিদপ্তরের দুই মামলা

  প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে থানচিতে এসডিজি উপর কর্মশালা

  বান্দরবানে সেনাবাহিনীর মাইক্রোবাস খাদে পড়ে নিহত-১ আহত-৯

  বান্দরবানে সাঙ্গু নদীতে নিখোঁজ নারীর লাশ উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?