সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯, ০৭:১৮:১৭

বান্দরবানে আঃ লীগ নেতা চথোয়াইমং মারমাকে অপহরণঃ প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বান্দরবানে আঃ লীগ নেতা চথোয়াইমং মারমাকে অপহরণঃ প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বান্দরবানঃ-বান্দরবান পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও পৌর আওয়ামীলীগের সহ সভাপতি চথোয়াইমং মারমাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রথমে বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বান্দরবানের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়, পরে সেখানে সমাবেশ করে জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।
এসময় বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে চথোয়াইমং মারমাকে ছেড়ে দিলে অপহরনকারীদের সাথে সহানুভূতি দেখানো হবে, অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বান্দরবান একটি স¤প্রীতি ও শান্তির জায়গা। এখানে কিছু পাহাড়ী সন্ত্রাসী সংগঠন  একের পর এক অপহরণ, হত্যা, গুমসহ নানা ধরনের অসামাজিক কার্যক্রম করে এ স¤প্রীতি নষ্ট করছে। এসময় বক্তারা অনতিবিলম্বে এসব সন্ত্রাসী কার্যক্রম বন্ধ না করলে কঠোর কর্মসূচীর ঘোষণা হতে পারে বলে জানান।
এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক  পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক লক্ষীপদ দাশসহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২২মে বুধবার রাত সাড়ে নয়টার দিকে চথোয়াইমং মারমাকে বালাঘাটার উজি হেডম্যান পাড়ার বাগানবাড়ী থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এর আগে গত ৭ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গ্যা নামের অপর কর্মীকে। এখনো তার কোনো খোঁজ পাওয়া যায়নি। গত ৯ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। ১৯মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সমর্থক ক্যচিং থোয়াই মারমা (২৭) কে অপহরণের পর গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

এই বিভাগের আরও খবর

  বান্দরবান জেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির উদ্যোগে বিভিন্ন ঔষধের দোকানে শুদ্ধি অভিযান

  ঘুমধুম সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে নিহত রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার

  নাইক্ষ্যংছড়ি তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনঃ এক চেয়ারম্যান প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন প্রত্যাহার

  জনগনকে সঠিক সময়ে রাজস্ব আদায়ের ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে

  নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা-অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

  আজ নারীরা পিছিয়ে নেই অনেক দূর এগিয়ে গেছে-বদরুন নেছা

  আলীকদমে পুকুর থেকে দপ্তরীর লাশ উদ্ধার

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?