সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯, ০৩:১৯:১০

রুমায় অস্ত্রসহ মগ লিবারেশন পার্টির শীর্ষস্থানীয় নেতা মংটু মারমা গ্রেফতার

রুমায় অস্ত্রসহ মগ লিবারেশন পার্টির শীর্ষস্থানীয় নেতা মংটু মারমা গ্রেফতার

রুমাঃ-রুমা উপজেলায় নিরাপত্তা বাহিনী দীর্ঘদিন সন্ত্রাসী ও চাঁদাবাজি নির্মূলে কার্যকরী পদক্ষেপ গ্রহন করে আসছে। বর্তমানে বিভিন্ন অভিযান পরিচালনা অব্যাহত রাখায় এলাকার জনগণ শান্তিতে বসবাস করারসহ নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে। চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীদের আটক করে জেল হাজতে পাটানোর ফলে এলাকার জনগণের মধ্যে শান্তি ফিরে আসছে।
আর এরই ধারাবাহিকতায় বুধবার (২২ মে) সকালে রুমা উপজেলার মগ লিবারেশন পার্টির অন্যতম শীর্ষস্থানীয় নেতা এবং রুমা এলাকার শীর্ষ সন্ত্রাসী মংটু মারমাকে রুমা বাজার পাড়া ও বগালেক পাড়া আর্মি ক্যাম্প কর্তৃক পরিচালিত বিশেষ অভিযান এর মাধ্যমে প্রত্যান্ত দূর্গম এলাকা থেকে তাকে আটক করা হয়।
স্থানীয় এলাকাবাসীর সূত্রে জানা গেছে, মংটু মারমা রুমা উপজেলায় মগ লিবারেশন পার্টির একজন শীর্ষ স্থানীয় সক্রিয় সদস্য। মংটু মারমা ও তার দল দীর্ঘদিন ধরে রুমা উপজেলায় সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময় খুন, অপহরণ, চাঁদাবাজিসহ অন্যান্য সহিংসতার কার্যকলাপের অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখে পাড়া কার্বারী অপহরণ এবং ২৫ জানুয়ালী ২০১৯ইং তারিখে পলিকাপাড়া হতে ৪জন বাঙ্গালী কাঠ ব্যবসায়ী অপহরণ এর সাথে মংটু মারমা সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও জে এস এস এর সশস্ত্র দলের সাথে তার সখ্যতা রয়েছে বলে জানা গেছে।
এরই সুত্র ধরে মংটু মারমা ও তার দল পাড়ায় বসবাসরত নিরীহ জনসাধারণকে ভয়ভীতি প্রদর্শন ও অরাজগতা সৃষ্টির মাধ্যমে এলাকার শান্তি বিনষ্ট করে আসছিল। মগ লিবারেশন পার্টির এই শীর্ষ স্থানীয় সশস্ত্র সন্ত্রাসীকে গ্রেফতার করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী দীর্ঘদিন যাবত পরিকল্পনা করে আসছিলো এবং বেশ কয়েক বার বিশেস অভিযান পরিচালনা করা হয়েছে। কিন্তু প্রতি বারই মংটু মারমা দূর্গম পাহাড়ী এলাকার সুবিধা নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।
অবশেষে বুধবার (২২ মে) রুমা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ শাওনেওয়াজ, এসইউপি, পিএসসি এর সার্বিক দিক নিদের্শনায় সফল অভিযানের মাধ্যমে নিরাপত্তা বাহিনী মংটু মারমাকে গ্রেফতার করতে সক্ষম হয়। রুমা জোনের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এইসব সন্ত্রাসীদের সাথে কোন প্রকার আপোষ নেই এবং এই ধরনের সন্ত্রাসী নির্মূল অভিযান চলমান থাকবে বলে জানান জোন কমান্ডার।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে অপহৃত স্কুলছাত্রী নোয়াখালীতে উদ্ধার

  বান্দরবান জেলা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির উদ্যোগে বিভিন্ন ঔষধের দোকানে শুদ্ধি অভিযান

  ঘুমধুম সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে নিহত রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার

  নাইক্ষ্যংছড়ি তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনঃ এক চেয়ারম্যান প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন প্রত্যাহার

  জনগনকে সঠিক সময়ে রাজস্ব আদায়ের ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে

  নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা-অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

  আজ নারীরা পিছিয়ে নেই অনেক দূর এগিয়ে গেছে-বদরুন নেছা

  আলীকদমে পুকুর থেকে দপ্তরীর লাশ উদ্ধার

  লামায় হাতি দিয়ে বৃক্ষ উজাড়, শিকলবন্ধী ১২টি হাতি

  সকল উন্নয়ন কাজের গুনগত মান বজায় রেখে কাজ করুন-বীর বাহাদুর উশৈসিং এমপি

  থানচি উপজেলা প্রশাসন কর্তৃক আলীকদমের ডিম পাহাড় দখলের অপচেষ্টার মানববন্ধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?