শনিবার, ২৪ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১১ মে, ২০১৯, ০৮:২৫:০৪

বর্তমান সরকার দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

বর্তমান সরকার দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-বর্ণাঢ্য আয়োজনে যথাযথ ধর্র্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার বড়দুয়ারা বেনুবন বিহারের অধ্যক্ষ প্রয়াত ভদন্ত জ্ঞানমিত্র স্থবিরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। শুক্রবার (১০ মে) বিকাল বড়দুয়ারা বেনুবন বিহার প্রাঙ্গনে এই জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।
এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উদয়ন জ্যোতি মহাস্থবির।
বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাস্থবিরের সভাপতিত্বে পুটিবিলা মহাবোধি বিহারের উপাধ্যক্ষ তাপস জ্যোতি ভিক্ষুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাই মং মারমা, বিশিষ্ট ধর্মানুরাগী দিপ্তী কুমার বড়ুয়া, অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সভাপতি ভদন্ত রত্ননন্দ মহাস্থবির, কার্যককরী সভাপতি বাদল বড়ুয়া, প্রধান সমন্ধয়কারী বেসান্তর বড়ুয়া, সমন্ধয়কারী শিক্ষাবিদ দীপু কুমার বড়ুয়া, মহাসচিব ভদন্ত আনন্দ প্রিয় স্থবির, যুগ্ন সচিব দীপংকর বড়ুয়া (মুন্না), অর্থ সচিব রাজিব বড়ুয়া, অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ প্রিয় ভিক্ষুসহ বান্দরবান, রাঙ্গামাটি খাগড়াছড়ি জেলা ও উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষু সংঘ ও দায়ক দায়িকারা।
অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বক্তব্য রাখতে গিয়ে বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বর্তমান সরকারের আমলে প্রত্যোক সম্প্রদায়ের জনসাধারন নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান উৎসব মুখর পরিবেশে সুন্দরভাবে পালন করতে পারছে। এই আওয়ামীলীগ সরকারের শাসন আমলেই সব কিছু সুন্দরভাবে পরিচালনা করা হচ্ছে।
এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এখন মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান সম্প্রদায় তাদের যে কোন ধর্মীয় অনুষ্ঠান আগের চেয়ে আরো বেশি জাকজঁমকভাবে উদযাপন করছে। পার্বত্য মন্ত্রী এসময় আরো বলেন, আমাদের সকলকে ধর্ম চর্চা করতে হবে। ধর্মের প্রতি আমাদের বেশি মনোযোগি হতে হবে, শুধু কর্ম করে গেলাম তা হবে না।
এসময় অনুষ্ঠানে প্রয়াত ভদন্ত জ্ঞানমিত্র স্থবিরের স্মৃতিচারণ করা হয় এবং শেষে ধর্মীয় দেশনা প্রদান করার পর পাহাড়ী শিল্পীগোষ্ঠীদের নিয়ে আকর্ষনীয় সইং ও আলং নৃত্য এবং আতঁশ বাজির মাধ্যমে প্রয়াত ভদন্ত জ্ঞানমিত্র স্থবিরের শ্মশানে অগ্নিপ্রজ্জ্বলন করে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয় করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন বৌদ্ধ বিহার থেকে আগত বৌদ্ধ বিহারের ভিক্ষু সংঘ ও দায়ক দায়িকারা উপস্থিত থেকে এই মহাপূন্য অনুষ্ঠানে অংশ নেয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন বড়দুয়ারা নীলাচল যুব সমিতির সকল সদস্যবৃন্দরা।

এই বিভাগের আরও খবর

  লামায় উন্নয়ন প্রকল্প পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

  সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  দুই জীপ চালক পালিয়ে আসলেও ৪দিন পর মুক্তি পেল রুমায় অপহৃত জীপ চালক বাসু কর্মকার

  নাইক্ষ্যংছড়িতে জন্মাষ্টমী উপলক্ষে শোভযাত্রা, নিরাপত্তা জোরদার

  লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে রাবার বাগানে ভাংচুর ও হামলার অভিযোগ

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

  লামায় মাতামুহুরী নদী হতে বৃদ্ধার লাশ উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?