সোমবার, ২২ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯, ০৬:৫৪:১২

লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-বান্দরবানের লামায় উপজেলা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের কারণে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেছেন আওয়ামীলীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা। অপরদিকে বান্দরবানের আলীকদম উপজেলায়  ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার কর্তৃক বিতর্কিত ও প্রার্থীর আত্মীয়কে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার করায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম।
লামা উপজেলার আওয়ামীলীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মার ১৩ মার্চ লামার সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যম দিয়ে বান্দরবান জেলার রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করেন, লামায় স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. আলমগীর, প্রতীক জোড়া ফুল নির্বাচনী আচরণবিধির “পরিপত্র ৮” এর বিধিমালা ৫ এর ৮/এ ভঙ্গ করেছেন। উক্ত বিধি লঙ্গন করে স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর উপজেলা পরিষদ প্রবেশদ্বারে মূল ফটকে উভয় পাশে তাহার নির্বাচনী প্রচারণা পোষ্টার লাগিয়েছেন। তিনি বিষয়টি আমলে নিয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের আবেদন জানান।
এদিকে আলীকদম উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম ৩জন সহাকারী প্রিজাইডিং অফিসার ও ৮জন পোলিং অফিসারের প্রত্যাহার চেয়ে অভিযোগ করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে যোগসাজসে ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা ভোট কারচুপির উদ্দেশ্যে পূর্বে অভিযোগ দেওয়ার পরেও বিতর্কিত ও প্রার্থী আত্মীয় হয় এমন ১১জনকে নির্বাচনে দায়িত্ব প্রদান করেছেন। অভিযুক্তরা হল, জয়নব আরা বেগম, আব্দুল আলম, উম্মেষন খীসা, হায়দার আলী, হাফিজুর রহমান, বদিউর রহমান রুস্তম, নুরুল হুদা ভূইয়া, সেলিম উদ্দিন, তানজিনা সুলতানা লিজা, মো. ইউনুচ ও আঁখি বড়–য়া। তিনি তাদের প্রত্যাহারের দাবী করে আরো বলেন, অভিযুক্তরা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন। এছাড় সম্প্রতি সম্পাদিত আলীকদম উপজেলায় ভোটার তালিকায় ১০জন রোহিঙ্গাকে ভোটার করার অভিযোগও তিনি করেন।  
লামা উপজেলা নির্বাচন অফিসার ও আলীকদম উপজেলার ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা বলেন, লামায় স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীরের বিরুদ্ধে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন। আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিব। এছাড়া আলীকদমের স্বতন্ত্র প্রার্থীর করা অভিযোগ গুলো মিথ্যা দাবী করে বলেন, সুষ্ঠ ও সুন্দর একটি নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি।

এই বিভাগের আরও খবর

  ডাচ-বাংলা ব্যাংক উদ্বোধনের মাধ্যমে জনগণ সঞ্চয়ের মাধ্যমে আরো সুফল ভোগ করবে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

  বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে বন্যায় কবলিত বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে খাবার বিতরণ

  আলীকদমে ছেলে ধরা গুজব বন্ধে মতবিনিময় সভা

  রেড ক্রিসেন্টের সদস্যরা দেশের যেকোন দূর্যোগে জনগনের পাশে থাকে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

  লামায় ফরমালিন বিরোধী অভিযানঃ ৩ শত কেজি ফরমালিন যুক্ত মাছ ধ্বংস

  বান্দরবানে ছেলে ধরা সন্দেহে এক রোহিঙ্গ্যা নারীকে জনতার গণপিটুনি, পুলিশে সোপর্দ

  ৭দিন পর দেখা মিলেছে বিদ্যুৎঃ রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ

  বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা

  থানচিতে এইচএস সিতে ২২ জন থেকে ৫জন পাশ করেছে,পাশের হাড় ২২.৭২%

  লামায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

  ৮দিন পর বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ শুরু, অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ এখনো বিচ্ছিন্ন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?