শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:০২:৩৪

পার্বত্য এলাকায় কোন শরণার্থী অবস্থান করতে পারবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য এলাকায় কোন শরণার্থী অবস্থান করতে পারবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানঃ-পার্বত্য এলাকায় কোন শরণার্থী অবস্থান করতে পারবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি আরো বলেন, পার্বত্য এলাকায় কোন শরণার্থী থাকবে না, ভিনদেশী রোহিঙ্গাদের পার্বত্য এলাকা বাদ দিয়ে ভিন্ন জায়গায় অবস্থানের কথা প্রশাসনের ভাবতে হবে।
রবিবার (১০ ফেব্রুয়ারী) বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা ও মাসিক উন্নয়ন সমন্বয় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, আমাদের দেশের নাগরিক নয় এমন কোন ব্যক্তিকে কেউ আশ্রয় প্রশয় দিবেন না। কেউ শরণার্থীদের আশ্রয় দিয়ে বিপদে জড়াবেন না।
জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, বিজিবির ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল মো: সানবীর হাসান, বান্দরবান সেনা রিজিয়নের স্টাফ অফিসার (জি টু) মেজর ইফতেখার হোসেন পিএসসি, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য ফাতেমা পারুলসহ পুলিশ, আনছার, বিজিবি ও সেনাবাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
সভায় বিজিবির ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল মো: সানবীর হাসান বলেন, বান্দরবানের রুমা সীমান্তের ৭২ নং পিলারের কাছে বেশ কয়েকজন শরনার্থী অবস্থান করছে এবং শীঘ্রই তাদের ফিরে যেতে প্রশাসন ব্যবস্থা নেবে।
সভায় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, বর্তমানে রুমা সীমান্তের ৭২নং পিলারের কাছে বেশ কিছু মিয়ানমারের নাগরিক অবস্থান করছে তবে তারা মিয়ানমার সীমান্তে রয়েছে এবং তাদের দায়ভার সম্পুর্ণ মিয়ানমার সরকারের। এসময় জেলা প্রশাসক আরো বলেন, আমাদের দেশের অভ্যান্তরে আমার জেলা ও উপজেলার কোন নাগরিক যদি শীতে কষ্ট পায় অথবা অনাহারে দিন কাটায় তবে আমি জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেব।
সভায় বর্তমান সময়ের সীমান্ত পরিস্থিতি নিয়ে বেশ জোড়ালো আলাপ আলোচনা হয় এবং জেলার সার্বিক আইন শৃঙ্খলা উন্নয়নে প্রশাসনকে আরো বেশি সর্তক থাকার আহবান জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এই বিভাগের আরও খবর

  এই সরকারের আমলেই প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে বিজিবির অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিছ ইয়াবা উদ্ধার

  বান্দরবানে অগ্নিকান্ডে আইসক্রিম ফ্যাক্টরীসহ ৬ বসতবাড়ি পুড়ে গেছে

  রুমায় গালেঙ্গ্যা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ১৩ মাসের ভিজিডি চাল পেতে অনিশ্চয়তায় দুস্থ মহিলারা

  বান্দরবানে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ শুরু

  লামায় টমটম চাপায় মাদ্রাসার ছাত্র নিহত

  লামায় সেনা অভিযানে ৩টি পাথর বোঝাই ট্রাক আটক

  বান্দরবান তুমব্রু সীমান্তে বিজিপির শতাধিক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ: আতংকে রোহিঙ্গারা

  ১৫ হাজার টাকা দিয়েও রাধূনী চাকরি পেলনা ‘মিনুয়ারা’

  থানচিতে হার্ট ষ্টোকে এক পর্যটক নিহত

  সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে উপজেলা নির্বাচনের বিজয় সুনিশ্চিত-ক্যশৈহ্লা মারমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?