বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:২০:৪৮

আগামী প্রজন্মের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টি করতে নিরলস ভাবে কাজ করছে সরকার-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

আগামী প্রজন্মের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টি করতে নিরলস ভাবে কাজ করছে সরকার-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানঃ-আগামী প্রজন্মের জন্য সুষ্ঠ ও সুন্দর পরিবেশ সৃষ্টি করতে নিরলস ভাবে কাজ করছে আওয়ামীলীগ সরকার। আগামীর প্রজন্মের শিশুদের স্বাস্থ্য সেবা সু-নিশ্চিত করতে স্বাস্থ্য ব্যবস্থার দিকে গুরুত্ব দিচ্ছে সরকার।
শনিবার (৯ ফেব্রুয়ারী) সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধনকালে এ সব কথা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় তিনি আরো বলেন, একমাত্র আওয়ামীলীগ সরকার ই দেশের জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে। দেশের প্রতিটা গ্রামে গ্রামে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপন সহ দেশের প্রতিটা উপজেলার সাধারণ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৫০ শয্যায় উন্নীতি করণ করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলো। আজ সারাদেশে একযুগে খাওয়ানো হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল এটি আওয়ামীলীগ সরকারের একটি অনেক বড় অবদান। বর্তমান সরকার জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। শিশুদের ভিটামিনসহ বিভিন্ন বয়সের টিকা বিনামুল্যে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করছে, আর জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সর্বোচ্চ সেবা প্রদান করছে সরকার।
অপুষ্টি জনিত অন্ধত্ব নিমূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে বান্দরবানে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াচ্ছে স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়।
এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের নীল ও লাল রঙ্গের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অংচালু, ডেপুটি সিভিল সার্জন ডা: তাহমিনা শবনম সোবহান, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মাসহ বিভিন্ন বয়সী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।
বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, এবারে বান্দরবানে ৬২ হাজার ৫শত ৮১ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে, আর ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ১১জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৪ হাজার ২শত ৭০জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এই বিভাগের আরও খবর

  লামায় ৩ শত কর্মজীবি মা পেলেন পুষ্টি উন্নয়ন ভাতা

  থানচিতে ১০টাকা কেজি চাউল বিতরন

  সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের কলসেন্টার ‘৩৩৩’ এর প্রচারণার লক্ষে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

  এ বিদ্যালয়ে ভর্তির আগে সাঁতার শিখতে হয় !

  নাইক্ষ্যংছড়ি ইউপি নির্বাচনঃ নুর মোহাম্মদের প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত আলী হোসেন

  এনজিওতে নিয়োগের অনিয়মের বিরুদ্ধে আলীকদমে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  স্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসিতে !

  নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদরাসায় অধ্যক্ষ ও বহিরাগতদের উষ্কানীতে হামলা অধ্যক্ষসহ আহত-৩

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?