শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:৫২:০২

আওয়ামীলীগ সরকারের আমলে চিকিৎসা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

আওয়ামীলীগ সরকারের আমলে চিকিৎসা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

শহিদুল ইসলাম (শহিদ), থানচিঃ-চিকিৎসা ব্যবস্থায় আওয়ামীলীগ সরকারের আমলে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। বান্দরবানের থানচি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে পঞ্চাশ শয্যায় উন্নীত করণের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনকালে এসব কথা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় মন্ত্রী আরো বলেন, হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন এ্যাম্বুলেন্স এর ব্যবস্থা প্রদান করা হয়েছে। জনসাধারনের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।
একত্রিশ শয্যার থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে পঞ্চাশ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে।
শুক্রবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০ শয্যার থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় তার সাথে স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. গোফরান ফারুকী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য ম্রাসা খেয়াং, সদস্য তিংতিং ম্রা মারমা, সদস্য ফাতেমা পারুল, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল, থানছি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, বিশিষ্ট ঠিকাদার মোঃ আনিছুর রহমান সুজন, বিশিষ্ট ঠিকাদার মোঃ মোজ্জাফর, বিশিষ্ট ঠিকাদার ক্যহ্লা মারমা লুপ্রু, বিশিষ্ট ঠিকাদার রাজু বড়ুয়াসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
১৯৯৫ সালে নির্মিত হয় থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আর ১৯৯৮ সালে ৩১ শয্যা নিয়ে চালু হয় এই স্বাস্থ্য কমপ্লেক্সেটি। আর আজ ৫০ শয্যার ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবার মান একধাপ এগিয়ে গেল। দুর্গম থানছি উপজেলার মানুষের উন্নত চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

এই বিভাগের আরও খবর

  লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে রাবার বাগানে ভাংচুর ও হামলার অভিযোগ

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

  লামায় মাতামুহুরী নদী হতে বৃদ্ধার লাশ উদ্ধার

  বান্দরবানের জীপ গাড়ির ৩ ড্রাইভারকে অপহরণ উদ্ধারে অভিযানে নেমেছে যৌথবাহিনী

  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশের উদ্যোগে বান্দরবান বাজারে মশা নিধোক ওষুধ স্প্রে

  লামায় ১৩ ডেঙ্গু রোগী শনাক্ত, জনমনে আতংক

  বান্দরবা‌নের রুমায় তিন গাড়ি চালককে অপহর‌ণের অভিযোগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?