মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ০৫ জুলাই, ২০১৮, ০৯:৩১:১৯

পার্বত্য এলাকায় উন্নয়নমূলক প্রকল্পের কারণে এখানকার মানুষ আর্থিকভাবে সাবলম্বী হচ্ছে-বীর বাহাদুর এমপি

পার্বত্য এলাকায় উন্নয়নমূলক প্রকল্পের কারণে এখানকার মানুষ আর্থিকভাবে সাবলম্বী হচ্ছে-বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহায়তায় পার্বত্য এলাকার জনসাধারণের ব্যাপক ভাগ্য উন্নয়ন হচ্ছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন প্রকল্প বর্তমানে চালু আছে আর এই প্রকল্পের মাধ্যমে গরীব ও অসহায় জনসাধারণ ব্যাপক সুযোগ সুবিধা পেয়ে আর্থিকভাবে লাভবান হয়ে সাবলম্বীভাবে জীবন যাপন করছে।
এসময় পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, বান্দরবানের জনসাধারণকে এখন বাণিজ্যিকভাবে চিন্তা করতে হবে। যে কোন উৎপাদন নিজ এলাকায় সরবরাহের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিয়ে বানিজ্যিক আয় বাড়াতে হবে। আম, জাম, লিচু, আনারসসহ বিভিন্ন ফলের আবাদ বেশি করা ও স্থানীয় মান ঠিক রেখে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিয়ে বান্দরবান জেলার সুনাম অক্ষুণ রাখতে হবে।
দুর্গম পার্বত্য জেলা বান্দরবানের নারীদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন ইউনিয়নের নারীদের মাঝে ফলের চারা, গরু-ছাগল, বাদ্য যন্ত্র ও ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই সামগ্রী প্রদান করা হয় ।
এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু মার্মার সভাপতিত্বে এসময় জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: শহীদুল আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোঃ মোস্তফা জামাল, সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুরসহ বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তা ও জেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় নারী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ৫০০টি করে ১৫টি পরিবারের মধ্যে কফি চারা ও প্রতিজনকে নগদ ৬ হাজার টাকা, ৫০ টি পরিবারকে ১টি গরু ও ১টি ছাগল, ১২০ জনকে ১৪ হাজার বিভিন্ন ফলজ চারা, ২৫টি ক্লাবকে বিভিন্ন ক্রীড়া সামগ্রী এবং ৩টি সাংস্কৃতিক প্রতিষ্টানকে বিভিন্ন সাংস্কৃতিক সামগ্রী প্রদান করা হয় ।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ জানায়, দুস্থ অসহায় নারীদের উন্নয়নের জন্য কাজ করছে বর্তমান সরকার, আর তারই ধারাবাহিকতায় পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে নারীদের সাবলম্বী করে তুলতে বিভিন্ন সামগ্রী প্রদান করা  হয়েছে এবং আগামীতে এই কর্মসুচী অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

  লামা হাসপাতালের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. উইলিয়াম লুসাই আর নেই

  অংমেচিং মারমাকে হত্যা করা হয়েছে-কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা

  পাহাড় খেকো ও পাথর ব্যবসায়ীদের ছাড় দেয়া হবেনা-মো. আসলাম হোসেন

  থানচিতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

  একমাত্র শেখ হাসিনার সরকারেই পারে সকল ধর্মের উৎসবকে মূখরিত করে তুলতে-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত-১৩

  আলীকদমে ত্রাণের ঢেউটিন বিক্রিঃ মেম্বারসহ দুইজনের নামে মামলা

  বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তথ্য নিয়ে সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা

  কর বৃদ্ধি ছাড়াই লামা পৌরসভার ১৬ কোটি টাকার বাজেট ঘোষণা

  বান্দরবান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার বিদায় ও নবাগত নির্বাহী কর্মকর্তার বরণ

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?