শনিবার, ২৪ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৬:১৩:১৩

লামায় গভীর রাতে কয়েকটি গ্রামে সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের হানা

লামায় গভীর রাতে কয়েকটি গ্রামে সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের হানা

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-বান্দরবানের লামা উপজেলার সদর ইউনিয়নের কয়েকটি গ্রামে গভীর রাতে হানা দিয়েছে একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ। এসময় বেশ কয়েকজনকে মারধর, লুটপাটের চেষ্টা ও ২ জনকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা। ভোরে তাদের ছেড়ে দেয়া হয়।  
সোমবার (১৭ ডিসেম্বর) রাত ২টায় লামা সদর ইউনিয়নের ঠাকুর ঝিরি, বরিশাল পাড়া ও বৈল্ল্যারচর এলাকায় এই তান্ডব চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। তুলে নিয়ে যাওয়া ব্যক্তিরা হল, সদর ইউনিয়নের ঠাকুরঝিরি এলাকার মেহের আলী (৩২) পিতা- সুরুজ আলী ও বরিশাল পাড়ার সমির উদ্দিন (৫৫) পিতা- আব্দুস সালাম।
প্রত্যেক্ষদর্শীরা জানান, প্রথমে রাত ১টায় বৈল্ল্যারচর গ্রামের রবিউল আলম ভূঁইয়ার বাড়িতে হামলা চালায় সশস্ত্র গ্রুপটি। এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তারপর সন্ত্রাসীরা বরিশাল পাড়ার সাবেক মেম্বার আব্দুৃল ছোবাহানের বাড়িতে ঘন্টাব্যাপী বাড়ির জিনিসপত্র তছনছ করে লুটপাট চালায় ও তাদের কাজের লোক সমির উদ্দিন (৫৫) কে মারধর করে নিয়ে যায়। কিছুদূর নেয়ার পরে তারা সমির উদ্দিনকে ছেড়ে দেয়। সবশেষে রাত ২টায় ঠাকুরঝিরি গ্রামের মেহের আলীকে মারধর করে তুলে নিয়ে গেছে সন্ত্রাসীরা। ভোরে তাকেও ছেড়ে দেয় সন্ত্রাসীরা। গ্রুপটিতে প্রায় ৩৫ জন সন্ত্রাসী ছিল। তাদের সকলে গায়ে জলপাই রংয়ের ইউনিফর্ম ও হাতে অস্ত্র ছিল।
স্থানীয় একজন জানিয়েছেন, পুরো এলাকায় লোকজনের মাঝে এখন ভীতির সঞ্চার হয়েছে। মাস দুয়েক আগে সদর ইউনিয়নে দিনের বেলায় যে সন্ত্রাসী গ্রুপটি হামলা চালিয়েছিল এরা তারা। চাঁদা আদায়ের জন্য এই হামলা করা হয়েছে বলে তারা ধারনা করেন।
সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, কয়েকদিন পর পর সন্ত্রাসীদের এই ধরনের হামলার কারণে জনগণ যথেষ্ট উৎকন্ঠার মধ্যে রয়েছে। তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তা কামনা করেন। আরো বলেন, আমি ঘটনাস্থলে দিকে রওনা হয়েছি।   
বিষয়টি উদ্বেগজনক উল্লেখ করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ঘটনাস্থলে দ্রুত ফোর্স পাঠানো হচ্ছে।  
লামা সেনা ক্যাম্পের সাব জোন কমান্ডার বলেন, সন্ত্রাসী হামলার খবর পাওয়ার পর থেকেই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

এই বিভাগের আরও খবর

  বর্তমান সরকার পাহাড়ে যেমন শান্তি প্রতিষ্টিত করেছে তেমনী শিক্ষা ও উন্নয়নেও এগিয়ে নিয়ে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  লামায় উন্নয়ন প্রকল্প পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

  সন্ত্রাস ও জঙ্গীবাদ করে কখনো উন্নয়নকে বাঁধাগ্রস্থ করা যাবে না-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  দুই জীপ চালক পালিয়ে আসলেও ৪দিন পর মুক্তি পেল রুমায় অপহৃত জীপ চালক বাসু কর্মকার

  নাইক্ষ্যংছড়িতে জন্মাষ্টমী উপলক্ষে শোভযাত্রা, নিরাপত্তা জোরদার

  লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে রাবার বাগানে ভাংচুর ও হামলার অভিযোগ

  চার শর্ত পূরণ হলে মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা

  বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন

  রুমায় ৩ ড্রাইভারকে অপহরণ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  থানচিতে মিছিল ও প্রতিবাদ সভাঃ গ্রেনেড হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?