মঙ্গলবার, ১৪ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

শনিবার, ০৯ জুন, ২০১৮, ০৭:৩১:০১

থানচিতে সড়কের পাশ্বে অকেজো হয়ে দাঁড়িয়ে আছে সৌর চালিত ল্যাম্প পোষ্ট, মানুষের ভোগান্তি

থানচিতে সড়কের পাশ্বে অকেজো হয়ে দাঁড়িয়ে আছে সৌর চালিত ল্যাম্প পোষ্ট, মানুষের ভোগান্তি

শহিদুল ইসলাম (শহিদ) থানচিঃ-বান্দরবানের থানচি উপজেলাধিন সরকার লক্ষ লক্ষ টাকা ব্যায়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক ও বাজার আলোকিত করার আলোকে স্থাপিত সৌর চালিত ল্যামপোষ্ট গুলো সংশ্লিষ্ট দায়িত্বশীলের তদারকির অভাবে অনেকদিন ধরে নষ্ট হয়ে পড়ে আছে। যেন দেখার কেউ নেই। এতে করে এলাকাবাসীরা রাতে চলাচল করতে ভোগান্তিতে পড়েছে।
সরজমিনে দেখা যায়, উপজেলা স্বাস্থ কমপ্লেক্স চলাচল সড়কের কর্মচারী ক্লাবের সামনে ১টি, সাঙ্গু ব্রিজের পুর্ব পাড়ে ১টি, থানচি থানা সড়ক জনসেবা কেন্দ্র (গোলঘরের) পিছনে ১টি, থানচি বাজার দক্ষিন পাশ্বের ১টি, থানায় ১টি। দেখা যায় যে, ল্যামপোষ্টগুলোর লাইট নষ্ট আবার লাইট থাকলে ব্যাটারি নেই কিংবা ব্যাটারি লাইট দুইটি থাকলেও সংযোগ তার নেই। যার ফলে সরকারের উন্নয়ন কর্মকান্ডে ব্যাঘাত ও সুবিদাভোগী জনগন ভোগান্তিতে পড়ছে এবং লাইটিং খুঁটিগুলো খাটো হওয়ায় ব্যাটারী বা সোলার প্লেট চুরি হয়ে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে।
এবিষয়ে থানচি ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক জয়নাল আবেদিন বলেন, পুরো বাজার জুড়ে একটি মাত্র সোলার ল্যামপোষ্ট রয়েছে তা নষ্ট হয়ে পড়ে আছে। লাইটিং খুঁটির সাথে ব্যাটারির রাখার বক্সগুলো নিম্ন মানের হওয়ায় ব্যাটারির নিচে টিনের প্লেট এ ঝং ধরে গিয়ে ব্যাটারির ওজন ধারন ক্ষমতা ধরে রাখতে না পারায় নিচে পড়ে যায় ব্যাটারী।
এ বিষয়ে যুব উন্নয়ন কর্মকর্তা কার্যালয়ের ক্রেডিট সুপার ভাইজার ও কর্মচারী ক্লাবের সমন্বয় পরিষদের সভাপতি সেলিম রেজা বলেন, সড়কের পাশের্^ স্থাপিত লাইটগুলো এলজিডির অধিনে কবির সাহেব স্থাপন করেছিলেন।
এলাকার জনসাধারন ও চলাচলরত সুবিদাভোগীরা মনে করেন গুনগত মানসম্পন ল্যামপোষ্ট স্থাপন এবং তা অন অফ করার কাজে স্থাপিত  ল্যামপোষ্ট এলাকায় কোন ব্যক্তিকে দায়িত্ব দিলে লাইটগুলো এভাবে নষ্ট হয়ে পড়ে থাকতো না।

এই বিভাগের আরও খবর

  সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে বিভিন্ন প্রতিষ্ঠানকে স্প্রে মেশিন ও মাছের পোনা বিতরণ করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

  লামার ইয়াংছা-বনপুর সড়কের ৯ কিলোমিটার মানুষের মরণফাঁদ !

  থানচিতে বিশেষ আইন-শৃংখলা সভা

  লামায় মাতামুহুরী কলেজ সরকারিকরণে আনন্দ র‌্যালী

  বান্দরবানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

  বান্দরবানে ৪টি মামলার সাজা প্রাপ্ত ও ২টির ওয়ারেন্টভুক্ত আসামী মো: ওসমান গ্রেফতার

  বান্দরবানে “রাজার সনদ” বাতিলের দাবীতে মানববন্ধন

  থানচিতে সঞ্চয়ী টাকা পেল হত দরিদ্র ৪০ পরিবার

  বান্দরবানে মারমা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক বসতঘর পুড়ে ছাই, আহত-১০

  লামা ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি পালন

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?