শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৩ মে, ২০১৮, ০৭:১৯:৩২

অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধেঃ থানচিতে পাড়া কারবারিসহ ৪ জন অপহৃত, উদ্ধারের অভিযান চলছে

অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধেঃ থানচিতে পাড়া কারবারিসহ ৪ জন অপহৃত, উদ্ধারের অভিযান চলছে

বান্দরবানঃ-বান্দরবানের থানছি থেকে এক পাড়া কারবারিসহ (পাড়া প্রধান) ৪ জনকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এ ঘটনার পর ঐ এলাকায় যৌথবাহিনী অভিযান শুরু করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার (১২ মে) দুপুরে উপজেলা সদর থেকে ৬ কিলোমিটার দূরে তুংখং পাড়া এলাকায়। তবে ৪ জনকে অপহরণ করা হলেও এখনো তাদের উদ্ধার করতে পারেনি যৌথ বাহিনী।
মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দল আরাকান আর্মির সদস্যরা এই অপহরনের সাথে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছেন। অপহৃতরা হলেনঃ তংখং পাড়ার পাড়া কারবারী আথুই মং মারমা (৫৫), তার স্ত্রী আপ্রমা মারমা (৪৫), পাড়ার বাসিন্দা পাইছা প্রু মারমা (৬০) ও তার স্ত্রী। তবে তার স্ত্রী'র নাম পাওয়া যায়নি।
অপহরণের ঘটনাটি প্রকাশ হলে ঘটনার পর ওই এলাকায় যৌথবাহিনী অভিযান শুরু করলেও ২৪ ঘন্টায়ও তাদের উদ্ধার করতে পারেনি, এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান অব্যাহত আছে। সন্ত্রাসীরা তাদের অপহরণ করে বলে ধারনা করছে স্থানীয়রা।          
থানছি থানার এসআই জালাল আহম্মেদ জানান, খবর পেয়ে সেনাবাহিনী বিজিবি ও পুলিশ সদস্যরা ঐ পাড়ায় গিয়েছেন। তবে পাড়ার কারবারিসহ অন্যদের খুঁজে পাওয়া যাচ্ছে না। দুপুরে আরাকান আর্মির সদস্যরা তাদের ধরে নিয়ে গেছে বলে পাড়ার লোকজন জানিয়েছেন।
পাড়া কারবারি আথুই মং মারমার ভাই চথুই মং মারমা জানান, কারবারির ছেলে মংমং শে মারমা দু’বছর আগে আরাকান আর্মিতে যোগ দেয়। ক’দিন আগে সে ৮ লক্ষ টাকা নিয়ে আরাকান আর্মি ছেড়ে পালিয়ে আসে। শনিবার দুপুরে এই সংগঠনের সদস্যরা পাড়া ঘেরাও করে কারবারিসহ ৪ জনকে ধরে নিয়ে যায়। এখনো তাদের খোঁজ পাওয়া যায়নি। তবে যৌথবাহিনী অভিযান চালাচ্ছে। থানছির বলিপাড়া বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাবিবুল করিম জানান, পাড়া কারবারিকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে আমরা খবর পেয়েছি। সেখানে যৌথবাহিনীর সদস্যরা গিয়েছেন। তবে কারা নিয়ে গেছে এ বিষয়ে বিস্তারিত জানা যায়নি।
বান্দরবানের পুলিশ সুপার জানান, অপহরণের খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা যৌথ অভিযানে নামে, বর্তমানে এই অভিযান অব্যাহত আছে। বছরের পর বছর ধরে বান্দরবানের থানচি উপজেলার বড় মদক, ছোট মদক, আন্ধারমানিক, রেমাক্রিসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসীরা খুন, অপহরণসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড সংগঠিত করে আসছে।

এই বিভাগের আরও খবর

  রোয়াংছড়িতে ৩৪৪ জন মা ও শিশু পেল পুষ্টিকর খাবার হরলিস ও ডিপ্লোমা গুঁড়ো দুধ

  রুমা সাংগু কলেজকে সরকারিকরণের চূড়ান্ত অনুমোদনঃ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ

  বান্দরবানে মোবাইল কোর্টের অভিযানঃ ২৭ হাজার টাকা জরিমানা

  নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারলে জাতিগোষ্ঠী ও দেশের পরিবর্তন আনা সম্ভব-খুশিরায় ত্রিপুরা

  বঙ্গবন্ধু মুক্তির সংগ্রামের ডাক দিয়েছিলেন বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি-বীর বাহাদুর এমপি

  থানচিতে ঈদুল আযাহা উপলক্ষে ভিজিএফ চাল পেল ১৬শত ৩৫ পরিবার

  বান্দরবান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

  লামায় ড্রেন থেকে লাশ উদ্ধার; পরিবারের দাবী খুন

  নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তে গুলিবিদ্ধ বন্য হাতি

  বান্দরবানে ও যথাযথ মর্যাদায় পালিত হয়েছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

  লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?