শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১২ মে, ২০১৮, ০২:৫৯:৫৭

শুধু পড়া লেখা করলে হবে না প্রকৃত জ্ঞানের অধিকারী হতে হবে-বীর বাহাদুর এমপি

শুধু পড়া লেখা করলে হবে না প্রকৃত জ্ঞানের অধিকারী হতে হবে-বীর বাহাদুর এমপি

বান্দরবান-শুধু পড়া লেখা করলে হবে না প্রকৃত জ্ঞানের অধিকারী হতে হবে। সকল অজানাকে জানার জন্য নিজের মাঝে আকাঙ্খা তৈরী করতে হবে বলে মন্তব্য করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। তিনি আরো বলেন, জ্ঞান, মেধা ও বুদ্ধির বিকাশ ঘটাতে পারলে তবেই একজন বুদ্ধিমান নাগরিক হিসেবে দেশ গড়ার হাতিয়ার হয়ে কাজ করতে পারবে। আর সেজন্য শিক্ষার্থীদের মনোযোগের সাথে পড়া লেখা করে বাংলাদেশেকে উন্নতির শিখরে নিয়ে গিয়ে বিশ্বের বুকে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দেওয়ার আহব্বান জানান তিনি।
শনিবার (১১ মে) সকালে বান্দরবানে ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) এর আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইনস্টিটিউট মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবৃুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) এর নির্বাহী পরিচালক স্বপন কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন পিএসসি, বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, বান্দরবান  সেনা রিজিয়ন এর জি-২ মেজর মাহফুজুল হক, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষিপদ দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ। ৬৬ জন মুক্তিযোদ্ধা সহ প্রায় ৫শতাধিক বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবক গণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, এই আয়োজন একটি মহৎ আয়োজন, এটা এক ধরনের মানব সেবা, অনেক দরিদ্র পরিবার আছে তাদের আদরের ছেলে মেয়েদের নতুন স্কুল সামগ্রী কিনে দেওয়ার স্বাদ থাকলেও তাদের সামর্থের অভাবে সেটা কিনে দিতে পারে না। সেই অভাবটাকে আজ ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) পুরণ করলো।
শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা এই নতুন শিক্ষা সামগ্রী নিয়ে আরো বেশী উৎসাহ নিয়ে বিদ্যালয়ে লেখা পড়া করবে, আজকের শিশু আগামী দিনের রাষ্ট্র নায়ক। তিনি মুক্তিযোদ্ধাদের উদ্যেশ্যে বলেন, মুক্তিযোদ্ধারা হল দেশের শ্রেষ্ঠ সন্তান তাদেরকে যথাযত সম্মান প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব।
পরে প্রধান অতিথি ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) উত্তর উত্তর উন্নতি ও সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।
সভাপতির বক্তব্যে বলেন, ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এমডিপি) হাটি হাটি পা পা করে সামনের দিকে এগিয়ে যাওয়ার পথ চলা শুরু হয়েছে, আমরা ইতিপূর্বে আরো অনেক ভাল ভাল ও উন্নয়নমূলক সেবামূলক কাজ সফলতার সাথে করে এসেছি, আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে, মহৎ উদ্যোগ বাস্তবায়ন করার কাজে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানানা। অনুষ্টানে বঙ্গবন্ধুর আত্মজীবনী ১ হাজার জনের মধ্যে বিনা মূল্যে বিতরণ করা হয়। এবং ৬৬জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

  রোয়াংছড়িতে ৩৪৪ জন মা ও শিশু পেল পুষ্টিকর খাবার হরলিস ও ডিপ্লোমা গুঁড়ো দুধ

  রুমা সাংগু কলেজকে সরকারিকরণের চূড়ান্ত অনুমোদনঃ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ

  বান্দরবানে মোবাইল কোর্টের অভিযানঃ ২৭ হাজার টাকা জরিমানা

  নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারলে জাতিগোষ্ঠী ও দেশের পরিবর্তন আনা সম্ভব-খুশিরায় ত্রিপুরা

  বঙ্গবন্ধু মুক্তির সংগ্রামের ডাক দিয়েছিলেন বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি-বীর বাহাদুর এমপি

  থানচিতে ঈদুল আযাহা উপলক্ষে ভিজিএফ চাল পেল ১৬শত ৩৫ পরিবার

  বান্দরবান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

  লামায় ড্রেন থেকে লাশ উদ্ধার; পরিবারের দাবী খুন

  নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তে গুলিবিদ্ধ বন্য হাতি

  বান্দরবানে ও যথাযথ মর্যাদায় পালিত হয়েছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

  লামায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?