বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৭ নভেম্বর, ২০১৮, ০৮:৪১:৫৩

বান্দরবানে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা বিষয়ক সভা

বান্দরবানে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ  ও মোকাবেলা বিষয়ক সভা

বান্দরবানঃ-ঘরে বাইরে এবং কর্মক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধ ও মোকাবেলায় বৃহত্তর ভূমিকা রাখতে সুশীল সমাজ ও সরকারী প্রতিষ্টান সমুহের দক্ষতা বৃদ্ধি করার লক্ষে বান্দরবানে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবারবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স।
এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, ৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মারমা, ২নং কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানুপ্রু মারমা, মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রকল্প ব্যবস্থাপক সোমা দত্ত, বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মার্মা, বিএনকেএস এর শরৎ কুমার চাকমা, উবানু মার্মা, সিংচং ম্রো, উবাশৈ মার্মা, নিনি উ মার্মা সহ বান্দরবান জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, নারী ও শিশু সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা ঘরে-বাইরে কর্মক্ষেত্রে নারী নির্যাতন প্রতিরোধ ও মোকাবেলায় বৃহত্তর ভুমিকা  রাখতে সুশীল সমাজ ও সরকারি প্রতিষ্ঠান সমূহের দক্ষতা বৃদ্ধি করার আহবান জানান।
এসময় সভায় মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রকল্প ব্যবস্থাপক সোমা দত্ত বলেন, নারীর আত্মবিশ্বাস ও নেতৃত্ব প্রদানের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে জেন্ডার ভিত্তিক সংহিসতা প্রতিরোধ করা এবং সুশীল সমাজের সক্ষমতা বৃদ্ধি করা ও আইনের প্রয়োগ মনিটরিং করা একান্ত প্রয়োজন। তিনি আরো বলেন, পোষাক শিল্পে কর্মরত নারীদের শারীরিক ও যৌন নির্যাতন মুক্ত থেকে নিরাপত্তার সাথে কাজ করার সুষ্ঠ পরিবেশ তৈরি করতে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন বলেন, বর্তমান সরকারের আমলেই নারীরা সবচেয়ে বেশি নিরাপদ অবস্থানে রয়েছে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নারীদের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটছে।
এসময় তিনি আরো বলেন, সমাজে ভালর মধ্যে অনেক সময় খারাপ লোকের ও দেখা মেলে, তাই আমাদের নারীদের সুরক্ষাকে সবসময় গুরত্ব দিতে হবে এবং নারীদের উন্নয়নে কাজ করতে হবে সবাইকে।

এই বিভাগের আরও খবর

  সাংগ্রাইং উৎসবের মাধ্যমে পাহাড়ের মানুষের মনে থাকা গ্লানি মুছে গিয়ে নতুন স্বপ্ন উদারিত হবে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

  রোয়াংছড়িতে ট্রাক ধাক্কায় মোহনা টেলিভিশনের সাংবাদিকের বড় ভাই আহত

  দূর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থান নিয়ে একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলুন-এ এফ এম আমিনুল ইসলাম

  বান্দরবানে শেষ হলো তিনদিন ব্যাপী মাহা সাংগ্রাইং পোয়েঃ এর জলকেলি উৎসব

  রোয়াংছড়িতে ৩ দিনব্যাপী উদযাপিত বৈসাবি ও সাংগ্রাই উৎসবের সমাপ্তি

  নববর্ষ বরণ উৎসব “মাহা সাংগ্রাইং পোয়েঃ” এর জলকেলীতে মেতে উঠেছে বান্দরবান

  বান্দরবানে বৈসাবি উৎসবকে ঘিরে বুদ্ধ মুর্তি স্নান অনুষ্টান অনুষ্টিত

  নানা আয়োজনে লামায় বাংলা বর্ষবরণ

  বৈসাবি উৎসবের মধ্য দিয়ে পার্বত্য অঞ্চলের সম্প্রীতির বন্ধন আরো সু-দৃঢ় হবে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  পরিবহন ধর্মঘটে অচল লামা-আলীকদম সড়ক, যাত্রীদের ভোগান্তি চরমে

  বণার্ঢ্য আয়োজনে বান্দরবানে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের ফুল বিঝু ও ঘিলা খেলা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?