সোমবার, ২৮ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮, ০৭:১৫:৫৭

নাইক্ষ্যংছড়িতে তামাক চাষী অপহরণ

নাইক্ষ্যংছড়িতে তামাক চাষী অপহরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবানঃ-বান্দরবানের নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নে সাইফুল ইসলাম (১৯) নামের এক তামাক চাষীকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। সে ইউনিয়নের বাঁকখালী মৌজার মামা-ভাগিনার ঝিরি এলাকার নুর মোহাম্মদের ছেলে। মঙ্গলবার (১৭ এপ্রিল) দিবাগত রাত ১টায় তামাক ক্ষেতের খামার বাড়ী থেকে তাকে অপহরণ করে।
প্রত্যক্ষদর্শী অপহৃত যুবক সাইফুল ইসলামের পিতা নুর মোহাম্মদ জানান, রাতে খাবার খেয়ে তারা প্রতিদিনের ন্যায় তামাক ক্ষেতের খামার বাড়িতে ঘুমিয়ে পড়ছিল। রাত ১২টা ৩০ মিনিটের সময় ৭/৮ জনের সশস্ত্র সন্ত্রাসীরা এসে খামার ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে কোন কথা বলার আগেই এলোপাতাড়ি মারধর শুরু করে এবং হাত বেঁধে খামার ঘর থেকে পিতা-পুত্র দুজনকে গহীন জঙ্গলে নিয়ে যায়। কিছু দূর নেওয়ার পর অপহৃত যুবকের পিতা নুর মোহাম্মদকে ছেড়ে দিলেও ছেলে সাইফুল ইসলামকে ধরে নিয়ে যায়। ঐ সময় সন্ত্রাসীরা নুর মোহাম্মদকে বলে দেয় ছেলেকে জীবিত ফেরত পেতে হলে মুক্তিপনের জন্য টাকা জোগাড় করে রাখতে হবে। তিনি ফেরত এসে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহকে জানালে তিনি নাইক্ষ্যংছড়ি থানায় ঘটনাটি অবহিত করেন। এদিকে অপহৃত যুবকের পিতা বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা পুলিশকে জানান।
ঘটনার সত্যতা স্বীকার করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর শেখ বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশের একটি টহল দলকে পাঠান এবং সম্ভাব্য স্থানে অভিযান পরিচালনা করছেন। তিনি আরো বলেন, পুলিশের পাশাপাশি নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবির একটি টহল দলও অপহৃতকে উদ্ধারে অভিযান পরিচালনা করছেন।
উল্লেখ্য, গত ২০ জানুয়ারী একই গ্রাম থেকে ৪ তামাক চাষীকে অপহরণ করেছিল এবং অপহরণের ৬দিন পর চার তামাক চাষীকে মুক্তিপনের বিনিময়ে ছেড়ে দিয়েছিল। বিগত বছরগুলোতে দোছড়ি ইউনিয়ন থেকে বেশ কিছু তামাক চাষী ও কৃষককে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। বর্তমানে সন্ত্রাসীদের আতংকে এলাকার লোকজন ও ব্যবসায়ীরা অতিষ্ট হয়ে পড়েছে।

এই বিভাগের আরও খবর

  থানচিতে চাঁদের গাড়ি ধাক্কায় মোটর সাইকেল আরোহী গুরুত্ব আহত-২

  বান্দরবানে ট্রাক চাপায় নারী নিহত

  সীতাকুন্ডে দুই ত্রিপুরা কিশোরী ধর্ষণের পর হত্যার প্রতিবাদে থানচিতে মানববন্ধন

  লামায় সম্পত্তির অধিকার চাওয়ায় মাকে মেরে রক্তাক্ত করেছে পুত্র

  বান্দরবানে ১৫৫ পিস ইয়াবাসহ ব্যবসায়ী আটক

  শেখ হাসিনার সরকার কৃষকদের সার্বিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার

  রমজানে ভোক্তা অধিকার নিশ্চিতকরণের লক্ষ্যে বান্দরবান বাজারে কন্টোল রুম স্থাপন

  বান্দরবানে জেলা শ্রেষ্ঠ স্কুল, কলেজ, মাদ্রাসার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ

  থানচিতে প্রসব সেবা জোরদারকরন বিষয়ক দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা

  রমজান মাসে সাধারণ মানুষ ভোগান্তি পোহাতে না হয় এব্যাপারে সকলকে আন্তরিক হতে হবে-বীর বাহাদুর এমপি

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?