বৃহস্পতিবার, ১৯ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮, ০৯:২৩:২৮

পর্যটকদের সাথে সম্মান ও সন্তোষজনক আচরণ করতে হবে-বীর বাহাদুর এমপি

পর্যটকদের সাথে সম্মান ও সন্তোষজনক আচরণ করতে হবে-বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-প্রতিটা গাড়িতে থানার ওসি ও মালিক পক্ষের মোবাইল নং থাকতে হবে। যাতে পর্যটকরা কোন সমস্যা সমাধানে থানা ও গাড়ির মালিক পক্ষের সাথে সরাসরি যোগাযোগ করতে পারে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে প্রায় ২৮ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান শহরের দোয়েল চত্বরে যাত্রী সেবা কেন্দ্রের উদ্বোধন কালে এসব কথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় তিনি আরো বলেন, পর্যটকরা আমাদের মেহমান, তাদের সুনিরাপত্তা দেয়া আমাদের একান্ত দায়িত্ব। তাই তাদের সাথে সম্মান সন্তুষ জনক আচরণ করতে হবে যাতে করে কোন পর্যটক বান্দরবানে বলতে পারে বান্দরবানের লোকজন ভালো ভদ্র।
এসময় পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, দয়া করে কেউ নেশা করে গাড়ির স্টাডিং এ বসবেন না। কারণ আপনার একজনের সামান্য ভুলে মাসুল দিতে হবে গাড়িতে থাকা প্রতিটা যাত্রী ও আপনার পরিবারের।
বান্দরবানে ভ্রমনে আসা দেশি বিদেশি পর্যটকদের আরো আধুনিক মানের সেবা প্রদান ও ভ্রমনে সহায়তা করার জন্য একটি যাত্রী সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে প্রায় ২৮ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান শহরের দোয়েল চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নবনির্মিত যাত্রী সেবা কেন্দ্রের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
পরে দোয়েল চত্বরে যাত্রী সেবা কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে বান্দরবান মাক্রোবাস-জীপ ও পিকআপ মালিক সমিতির সভাপতি মোঃ নাছিরুল আলমের সভাপতিত্বে আয়োজন করা হয় এক আলোচনা সভা।
এসময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্যনির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, জোন কমান্ডার লে: কর্নেল মো: রায়হানুল রশীদ সিদ্দিকি পিএসসি,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একে এম জাহাঙ্গীর, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুর রহমান খোকন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. সামশুল ইসলাম, পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর দিলীপ বড়ুয়া, (৪,৫,৬)নং ওয়ার্ড কাউন্সিলর সালেহা বেগম, (৭,৮,৯)নং ওয়ার্ড কাউন্সিলর রাহিমা বেগম, বান্দরবান মাইক্রো- জীপ ও পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ হারুন, সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর, বিশিষ্ট ঠিকাদার মো. মামুনুর রশীদসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা।
এসময় বান্দরবান মাক্রো-জীপ ও পিকআপ মালিক সমিতির পক্ষ থেকে বান্দরবানে ভ্রমনে আসা দেশি বিদেশি পর্যটকদের আরো আধুনিক মানের সেবা প্রদান করার আশাবাদ ব্যক্ত করেন এবং আগামীকাল (মঙ্গলবার) হতে পবিত্র ঈদুল ফিতর পর্যন্ত পর্যটকবাহী গাড়ীর ভাড়ায় ২০%ছাড় এবং ঈদুল ফিতরের বন্ধ সময়কালীন পর্যন্ত ২৫% ছাড় দেওয়ার ঘোষনা প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

  পরিবেশ ও মানব জীবনে বৃক্ষের ভূমিকা অপরিসীম-বীর বাহাদুর এমপি

  ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হবে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  লামা বন বিভাগের ১৮ হাজার গাছের চারা বিতরণ

  লামা-সুয়ালক সড়কে যানবাহন চলাচল অনুপযোগী, ভোগান্তিতে সাধারণ মানুষ

  বান্দরবানে কৃষি সেক্টরের উদ্ভাবণী ক্ষমতার দক্ষতা বৃদ্ধি-পলিসি/নীতি সংলাপ

  বান্দরবানে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

  লামা হাসপাতালের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. উইলিয়াম লুসাই আর নেই

  অংমেচিং মারমাকে হত্যা করা হয়েছে-কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা

  পাহাড় খেকো ও পাথর ব্যবসায়ীদের ছাড় দেয়া হবেনা-মো. আসলাম হোসেন

  থানচিতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

  একমাত্র শেখ হাসিনার সরকারেই পারে সকল ধর্মের উৎসবকে মূখরিত করে তুলতে-বীর বাহাদুর এমপি

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?