মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০৭:৩৯:১৬

সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে-বীর বাহাদুর এমপি

সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে-বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-ত্রাণ সামগ্রী বিতরণ করে বা সাহায্য দিয়ে কখনো আপনাদের ক্ষতিপূরণ করা সম্ভব না। সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে।
শুক্রবার (১২ অক্টোবর) সকালে বান্দরবান জেলা সদরের ৬নং ওর্য়াড ক্যাচিংঘাটা বাজার এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, প্রাকৃতিক দূর্যোগে হয়তো মানুষের হাত থাকে না। কিন্তু আগুন আপনা আপনি জ্বলে না। আগুন হিন্দু, মুসলিম, বৌদ্ধ, পাহাড়ী বাঙ্গালী কাউকে মানে না। সামনে যা পাই সেটা পুড়ে খাই। এগুলো আমাদের কোন না কোন ভুলের কারণে হয়েছে। একজনের অসচেতনতার কারনে হাজার মানুষের বিপদ নেমে আসে, তাই সকলকে সচেতনতার মাধ্যমে বসবাস করতে হবে।
বান্দরবান জেলা সদরের ৬নং ওর্য়াড ক্যাচিংঘাটা বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে বান্দরবান জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ ও নগদ অর্থপ্রদান করা হয়েছে।
শুক্রবার সকালে ক্যাচিং ঘাটা বাজারে প্রধান অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থ ২০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেন।
এসময় ক্ষতিগ্রস্থ ২০ পরিবারের মাঝে ২০ কেজি চাউল, ২ বান্ডেল ঢেউটিন, ২কেজি তেল, ডাল, চিনিসহ বিভিন্ন প্রকার শুকনো খাবার এবং বাড়ির জমিদারদের কে নগদ ৬ হাজার টাকা প্রদান করা হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো.আবুল কালাম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্স, সহকারী কমিশনার মিকি মারমা, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. এনামুল হক ভূইঁয়া, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মো.আলমগীর, ৬নং ওয়ার্ড কাউন্সিলর সৌরভ দাশ শেখর সহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।
প্রসঙ্গত, গত ১১ অক্টোবর বৃহস্পতিবার ভোরে এক ভয়াবহ অগ্নিকান্ডে বান্দরবান জেলা সদরের ৬নং ওর্য়াড ক্যাচিংঘাটা বাজার এলাকায় ২০টি দোকান ও বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্থ প্রতিটা পরিবারের জন্য ১০ হাজার টাকা অনুদানের আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবর

  থানচি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা

  লামায় চেয়ারম্যান ৫, ভাইস চেয়ারম্যান ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র জমা

  থানচিতে মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতিমূলক সভা

  লামায় বিলুপ্ত প্রজাতির সহস্রাধিক ঘনফুট গাছ পাচারের জন্য মজুদ, নেই কোন তদারকি

  লামায় বৃদ্ধ মহিলার ফাঁসিতে ঝুলে মৃত্যু!

  লামায় আলহাজ্ব মো. ইসমাইল এর জানাজায় মানুষের ঢল

  লামার কিংবদন্তী নেতা আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল আর নেই

  এই সরকারের আমলেই প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে বিজিবির অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিছ ইয়াবা উদ্ধার

  বান্দরবানে অগ্নিকান্ডে আইসক্রিম ফ্যাক্টরীসহ ৬ বসতবাড়ি পুড়ে গেছে

  রুমায় গালেঙ্গ্যা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ১৩ মাসের ভিজিডি চাল পেতে অনিশ্চয়তায় দুস্থ মহিলারা

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?