শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৮ অক্টোবর, ২০১৮, ০৭:২৮:৪২

লামায় সাংবাদিকদের সাথে উপজেলা পরিষদের প্রেস ব্রিফিং

লামায় সাংবাদিকদের সাথে উপজেলা পরিষদের প্রেস ব্রিফিং

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (জিওবি) এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সীর (জাইকা) অর্থায়নে লামা উপজেলা পরিষদের উদ্যোগে ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের’ আওতায় আট উপ-প্রকল্পের সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। সুন্দরভাবে জাইকার প্রকল্পের কাজ সম্পন্ন হওয়ায় সোমবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী লামায় কর্মরত সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে মিলিত হন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিংয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান জানায়, জিওবি এবং জাইকা অর্থায়নে পরিচালিত ‘উপজেলা পরিষদ পরিচালন ও উন্নয়ন প্রকল্পের’ আওতায় সক্ষমতা যাচাইয়ের ভিত্তিতে দ্বিতীয় ধাপে ২০০ উপজেলার মধ্যে লামা উপজেলা নির্বাচিত হয়।
উপ-প্রকল্প প্রণয়ন কার্যক্রমের আওতায় জীবন মান উন্নয়নের লক্ষে আট গ্রেডে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ প্রকল্পের আওতায় উপজেলার প্রত্যন্ত এলাকার ১২০ জনকে গর্ভকালীণ বা প্রসব পরবর্তী যত্ম বিষয়ে সচেতনতা, ৪০ জনকে শিশুদের পুষ্টির প্রয়োজনীয়তা এবং অপুষ্টি রোধে করনীয়, তামাকের বিকল্প হিসেবে ভুট্টাসহ শীতকালীন লাভজনক সবজি উৎপাদন কলাকৌশলসহ তামাক চাষের কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে এলাকার ৪০জন গন্যমান্য, ৪০ জনকে পল্লী উন্নয়ন বোর্ডের সমন্বিত/দলের সদস্যদের হস্তশিল্প, ৩০ জন শিক্ষককে পেশাগত উন্নয়নের অংশ হিসবে গণিত ও ইংরেজী বিষয়ে দক্ষতার সাথে পাঠদানের জন্য, ৩০ জনকে বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা মূলক, সমবায়ী জীবনমান উন্নয়নের জন্য ৪০ জনকে পশু সম্পদ বিষয়ক ও উপজেলা পরিষদ বিভিন্ন দপ্তরের ৪০ কর্মরত কর্মচারীদের নিয়ে বেসিক কম্পিউটার প্রশিক্ষন প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, জিওবি ও জাইকার অর্থায়নে বাস্তবায়িত ৮টি উপ-প্রকল্পের ২৮০ জন প্রশিক্ষণার্থীরা স্ব-স্ব কাজে আরো ভাল করবে বলে আমাদের বিশ্বাস। দক্ষতা বৃদ্ধিতে জাইকার এই প্রকল্পের জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই বিভাগের আরও খবর

  বর্তমান সরকারের আমলে পার্বত্যাঞ্চলে ব্যাপক উন্নয়ন সম্পাদন করছে-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে শারদীয় দুর্গোৎসবের সমাপ্ত

  থানচি'র পর্যটন কেন্দ্র ঙাফাঁখুম ভ্রমনে এসে লাশ হয়ে ফিরল আরিফুল হাসান

  দেশের সামগ্রিক উন্নয়নে শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

  রাতে স্বামীর সাথে ঝগড়া, সকালে ঘরে গৃহবধুর ঝুলন্ত লাশ

  থানচি সড়কে হিউম্যানটোরিয়ান ফাউন্ডেশনের পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

  শৈল জ্যোতি উপাধীতে ভুষিত হলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

  থানচিতে নদীতে ডুবে এক পর্যটক নিখোঁজ

  শান্তিচুক্তির সুফল: পার্বত্য অঞ্চল আজ উন্নয়নের জোয়ারে ভাসছে-বীর বাহাদুর এমপি

  পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?