মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ অক্টোবর, ২০১৮, ০৮:০৪:০২

প্রধানমন্ত্রী মানবতার নেত্রী বলেই আরবি ও ইসলামিক স্টাডিজ বিষয়ে মাস্টার্সের সমমান স্বীকৃতি দিয়েছে-বীর বাহাদুর এমপি

প্রধানমন্ত্রী মানবতার নেত্রী বলেই আরবি ও ইসলামিক স্টাডিজ বিষয়ে মাস্টার্সের সমমান স্বীকৃতি দিয়েছে-বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিস (তামিল) কে ‘আল হাইতুল উলয়া লিল জামি’ আতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে আরবি ও ইসলামিক স্টাডিজ বিষয়ে মাস্টার্সের সমমান স্বীকৃতি প্রদান করে জাতীয় সংসদে বিল পাশ করায় বান্দরবান জেলা কওমি উলামা ঐক্য পরিষদ এর আয়োজনে র‌্যালি ও শুকরিয়া সমাবেশ অনুষ্ঠিত হয়।
রবিবার (৭ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় র‌্যালিটি বান্দরবান শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ করে পুনরায় একই একই স্থানে এসে শেষ হয়।
র‌্যালির পর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনের সম্প্রীতির মঞ্চে এক বিশাল শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়।
শুকরিয়া সমাবেশে বান্দরবান ইসলামি শিক্ষা কেন্দ্রের পরিচালক ও বান্দরবান জেলা কওমি উলামা ঐক্য পরিষদ এর সভাপতি মাওলানা হোছাইন মুহাম্মদ ইউনুছ এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম আল-জামিয়া আল ইসলামিয়া পটিয়া এর মহা-পরিচালক ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ (কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড এর সেক্রেটারী আল্লামা মুফতি আব্দুল হালিম বুখারী, সাতকানিয়া-লোহাগাড়া  চট্টগ্রাম-১৫নং আসন এর সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি, বান্দরবান জেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য আলহাজ্ব মোহাম্মদ শফিকুর রহমান, বান্দরবান জেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম চৌধুরী, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর। এছাড়াও  বান্দরবানের সাত উপজেলা কওমি উলাম পরিষদের নেতৃবৃন্দগন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক গন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার জনগনের কাছে যা প্রতিশ্রুতি দিয়েছিল তা বাস্তবায়ন করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিস (তামিল) কে ‘আল হাইতুল উলয়া লিল জামি’ আতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে আরবি ও ইসলামিক স্টাডিজ বিষয়ে মাস্টার্সের সমমান স্বীকৃতি প্রদান করে জাতীয় সংসদে বিল পাশ করে আবারও সেটা জলজেন্ট প্রমান করেছেন মানবতার নেত্রী আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমরা মানুষের উন্নয়নে রাজনীতি করি, আমরা উন্নয়নে বিশ্বাসী, আমাদের সরকার কথা দিলে কথা রাখে, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে পুনরায় নৌকা মার্কায় আপনাদের মহামূল্যবান ভোট দিয়ে আওমীলীগ সরকারকে ক্ষমতায় পাঠান, আমরা পুনরায় সরকার গঠন করতে পারলে আগামীতে আপনাদের জন্য আরো বেশী বেশী উন্নয়নমূলক কাজ করার সুযোগ সৃস্টি হবে।
সভাপতির বক্তব্যে বলেন, আমরা কওমি উলামা ঐক্য পরিষদ পুর্বেও আপনাদের সাথে ছিলাম, বর্তমানে আছি, ভবিষ্যতে থাকবো ইনশাআল্লাহ। পরে প্রতিমন্ত্রী কওমি মাদ্রাসার সর্বপ্রকার সার্বিক সহযোগীতা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

  থানচি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা

  লামায় চেয়ারম্যান ৫, ভাইস চেয়ারম্যান ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র জমা

  থানচিতে মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতিমূলক সভা

  লামায় বিলুপ্ত প্রজাতির সহস্রাধিক ঘনফুট গাছ পাচারের জন্য মজুদ, নেই কোন তদারকি

  লামায় বৃদ্ধ মহিলার ফাঁসিতে ঝুলে মৃত্যু!

  লামায় আলহাজ্ব মো. ইসমাইল এর জানাজায় মানুষের ঢল

  লামার কিংবদন্তী নেতা আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল আর নেই

  এই সরকারের আমলেই প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে বিজিবির অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিছ ইয়াবা উদ্ধার

  বান্দরবানে অগ্নিকান্ডে আইসক্রিম ফ্যাক্টরীসহ ৬ বসতবাড়ি পুড়ে গেছে

  রুমায় গালেঙ্গ্যা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ১৩ মাসের ভিজিডি চাল পেতে অনিশ্চয়তায় দুস্থ মহিলারা

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?