মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

রবিবার, ১১ মার্চ, ২০১৮, ০৮:৪৪:২০

রোহিঙ্গারা যাতে বান্দরবানে থাকতে না পারে এবিষয়ে সর্তক থাকতে হবে -বীর বাহাদুর এমপি

রোহিঙ্গারা যাতে বান্দরবানে থাকতে না পারে এবিষয়ে সর্তক থাকতে হবে -বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার, কোন রোহিঙ্গা বান্দরবান এলাকায় অবস্থান করবে না এবং শীঘ্রই বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু নো ম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের কক্সবাজার শরনার্থী ক্যাম্পে পাঠানো হবে, এমনটাই জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
রবিবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টায় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক আইনশৃংখলা সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, বান্দরবানের বিভিন্ন সীমান্ত পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সদস্যরা কঠোর নজরদারি অব্যাহত রেখেছে, কোন রোহিঙ্গা যাতে পার্বত্য এলাকায় প্রবেশ করে কোন ধরনের সমস্যা সৃষ্টি করতে না পারে এবং অবৈধভাবে বসবাস শুরু করে পাহাড় কেটে, গাছপালা কেটে পরিবেশ বিপর্যয় সৃষ্টি করতে না পারে তার জন্য প্রশাসনের পাশাপাশি জনসাধারণকে ও সচেতন থাকতে হবে। কোন রোহিঙ্গাকে কারো বাড়িতে আশ্রয় দেয়া ও কোন কাজে কর্মে নিয়োজিত না করার জন্য এসময় প্রশাসনের পক্ষ থেকে ও অনুরোধ করা হয়।
সভায় এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সম্প্রতি বান্দরবানের বালাঘাটা বাজারে অগ্নিকান্ডে কয়েকটি দোকান পুড়ে যাওয়ায় গভীর শোক প্রকাশ করেন এবং যথাসময়ে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে না পৌছাঁয় চরম ক্ষোভ প্রকাশ করেন এসময় প্রতিমন্ত্রী অগ্নিকান্ড ঘটার সময় বান্দরবান বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ বন্ধ না রাখা ও কন্টোল রুমে কেউ ফোন রিসিভ না করায় বিদ্যুৎ বিভাগকে সর্তক করে দেন এবং জেলা প্রশাসককে ঘটনার সুষ্ট তদন্ত করে যথাযথ শাস্তি দেওয়ায় নির্দেশ প্রদান করেন।
সভায় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো: ইকবাল হোসেন উপস্থিত থাকলে ও অগ্নিকান্ড সংগঠিত হওয়ায় যথাযথ কারণ ও যথাসময়ে গাড়ি ঘটনাস্থলে না পৌঁছার ব্যাখা সভায় সঠিকভাবে উপস্থাপন করতে পারেননি। সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, ভবিষ্যতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্বের প্রতি আরো যতœশীল হওয়ায় আহবান জানান এবং জেলা প্রশাসককে রাত বিরাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় পরিদর্শন করার নিদের্শ দেন।
সভায় প্রতিমন্ত্রী আরো বলেন, বান্দরবান একটি পর্যটন নগরী হিসেবে দেশে ও দেশের বাইরে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে। বিশেষ করে বান্দরবান বাজারের ব্যবসায়ীদের উদ্যোশ্যে তিনি বলেন, দেশের বিভিন্ন প্রান্থ থেকে পর্যটকরা আসে, পর্যটক আসলে আপনাদের ব্যবসা প্রতিষ্ঠানের বিক্রয় বেড়ে যাবে আপানারা পর্যটকদের কাছ থেকে বেশী লাভ না করে কম লাভে তাদের সেবা প্রদান করুন, আপনারা সুন্দর ভাবে ব্যবসা পরিচালনা করুন, আপনারা কোন পর্যটকের সাথে খারাপ আচরন করেন, বা তাদের কাছ থেকে খাবারের মূল্য অতিরিক্ত বা বেশী রাখেন, বা মিয়াদ উর্ত্তিণ খাবার বাজার জাত করেন, বা দোকান অপরিস্কার রাখেন তাহলে জেলা প্রশাসকের মাধ্যমে আপনাদের কাছে প্রতিদিন মোবাইল কোর্ট গিয়ে জরিমানা করে আসবে। তখন আপনারা আমাদেরকে কোন দোষারোপ করতে পারবেন না। বান্দরবান একটি সম্প্রীতির জেলা হিসাবে দেশ বিদেশে ইতিমধ্যেই পরিচিতি লাভ করেছে। সম্প্রীতির বন্ধন বিনষ্ট করার যে কোন ষড়যন্ত্র মোকাবিলায় সকলকে এক যোগে কাজ করার আহবান জানান তিনি।
সভায় এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: মুফিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য শফিকুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য তিংতিং ম্যা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছসহ ৭ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিজিবি, পুলিশ, আনসার ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  লামায় মার্মা কিশোরীকে ধর্ষণের পর হত্যা

  লামার সরই খালের ব্রিজ ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

  প্রাকৃতিক দুর্যোগঃ বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল

  পার্বত্য জেলা বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি

  ১ ঘন্টার বৃষ্টিতে ধুয়ে গেল ২৪ লাখ টাকার রাস্তার কার্পেটিং !

  লামায় বন্যায় প্লাবিত, মোবাইল নেটওয়ার্ক ও বিদ্যুৎ নেই

  বান্দরবানে ভারী বৃষ্টিপাতে নিন্মাঞ্চল ও প্রধান সড়ক প্লাবিত, বান্দরবানের সাথে সড়ক যোগাযোগ বিছিন্ন

  লামায় নতুন জামা না পেয়ে নবম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা

  বান্দরবানে বৃষ্টিতে নিম্মাঞ্চল প্লাবিত, বান্দরবান-রাঙ্গামাটি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

  বান্দরবানে নাশকতা পরিকল্পনায় ৫ মহিলা ও ১ পুরুষ শিবিরকর্মী আটক

  বান্দরবানে ২ মাদক ব্যাবসায়ী আটক

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?