বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮, ০৮:০৭:৫২

জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকা থেকে অশান্তিকে বিদায় করে শান্তি স্থাপন করেছেন-বীর বাহাদুর এমপি

জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকা থেকে অশান্তিকে বিদায় করে শান্তি স্থাপন করেছেন-বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ভাষার মাসে আমরা ভাষা শহীদদের সম্মানার্থে এই শহীদ মিনারের কাজ শুরু করেছি, আর এই শহীদ মিনার নির্মাণের ফলে এলাকার ছাত্র-ছাত্রী ও জনসাধারণ শহীদদের প্রতি তাদের শ্রদ্ধা প্রদর্শন করতে পারবে।
এসময় প্রতিমন্ত্রী বলেন, শান্তিচুক্তি করে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকা থেকে অশান্তিকে বিদায় করে শান্তি স্থাপন করেছেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই পার্বত্য অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন এসেছে। আওয়ামীলীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, বাংলা ভাষার জন্য প্রাণ দেয়া অকুতভয় বীরসেনাদের স্মৃতি রক্ষার্থে ও তাদের স্মরণে বান্দরবানের রেইচা এলাকায় নির্মাণ হচ্ছে এই শহীদ মিনার।
রবিবার (১১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১৫ লক্ষ টাকা ব্যায়ে বান্দরবান সদরের রেইচা বাজার এলাকায় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৮ লক্ষ টাকা ব্যায়ে রেইচা বাজার এলাকায় একটি যাত্রী ছাউনির উদ্বোধন কালে এসব কথা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় ভিত্তি প্রস্তর ও উদ্বোধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: আবদুল আজিজ, রেইচা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচ প্রু মার্মা সাবু সহ বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা।

এই বিভাগের আরও খবর

  শিক্ষার্থীকে বিজ্ঞান মুখি করতে পারলে সমৃদ্ধ হবে বাংলাদেশের সকল প্রযুক্তি

  পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহকারি একান্ত সচিব হলেন সাদেক হোসেন চৌধুরী

  বান্দরবানে সীমের ভালো ফলন, ন্যায্যমূল্য না পাওয়ায় চাষীরা হতাশ

  নাশকতার মামলায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান কারাগারে

  লামায় ৩৪টি ইটভাটায় পাহাড় কাটা, কাঠ পুড়ানো ও শিশু শ্রম চলছে

  থানচিতে আগুনে একটি বাড়ি পুড়ে ছাই

  বান্দরবানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার-৩

  থানচিতে উপজেলা নির্বাচনে মনোয়ন প্রত্যাশীদের নিয়ে আ'লীগের প্রস্তুতি সভা

  বান্দরবানের দূর্গম রুমা উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন

  ভাইস চেয়ারম্যান হিসেবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন মো. তৈয়ব আলী

  থানচিতে এস এস সি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?