সোমবার, ২২ অক্টোবর ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ৩১ জানুয়ারী, ২০১৮, ০৬:২০:৩৩

লামায় সরকারী জায়গা অবৈধ দখলের হিড়িক

লামায় সরকারী জায়গা অবৈধ দখলের হিড়িক

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-লামা উপজেলা কৃষি অধিদপ্তরের রুপসীপাড়া ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তার অফিস কাম কোয়ার্টারের সরকারী জায়গা অবৈধভাবে জবরদখলের হিড়িক পড়েছে। ইতিমধ্যে উক্ত কৃষি অফিসের অধিকাংশ জায়গা দখল করে নিয়েছে স্থানীয় প্রভাবশালীরা।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, রুপসীপাড়া ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তার অফিস কাম কোয়ার্টারের নামে ২৯৪নং দরদরী মৌজার হোল্ডিং-১৪, খতিয়ান-১০ এর ২৪৪৭ দাগে আন্দর ৩৩ শতক জায়গা বন্দোবস্তী রয়েছে। রুপসীপাড়া বাজারে অবস্থিত অফিসটি মেরামতের অভাবে দীর্ঘদিন ব্যবহার না হওয়ায় চারপাশের অধিকাংশ জায়গা দোকান-পাট নির্মাণ করে দখল করে নিয়েছে স্থানীয়রা। বুধবার (৩১ জানুয়ারী) নতুন করে স্থানীয় জনৈক মো. আলম, কামাল উদ্দিন, পলাশ সহ অনেকে দোকানঘর তৈরি করে জায়গা দখল করতে গেলে কৃষি অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসএএও) রতন কুমার দেব, গোপন চৌধুরী ও অঞ্জুশ্রী দে বাধা প্রদান করে। বাধার মুখে অবৈধ দখলদাররা ঘর নির্মাণ করতে পারেনি।
সরজমিনে গিয়ে দেখা যায়, কৃষি অফিসের জায়গায় ইতিমধ্যে ১৮টি দোকানঘর নির্মাণ করে ব্যবসা করছে অনেকে। অবৈধ দখলদাররা হল- মুজিবুর রহমান, রফিক মাঝি, রাসেল, ইউনুচ মিয়া, ইউছুপ আলী, সিদ্দিক জমাদদার, আশরাফুল ইসলাম, আনোয়ার হোসেন, আবু বক্কর ছিদ্দিক (২টি), মো. আলমগীর, মো. জাহাঙ্গীর, তারিপ, এনাল, আনিচ, কাইয়ুম, মো. আলী ও ইউনিয়ন সেবাকেন্দ্র।
নতুন করে দখল করতে আসা কামাল উদ্দিন বলেন, পূর্বে যারা দোকান নির্মাণ করে দেদারচে ব্যবসা করছে তাদের সাথে কৃষি অফিসের কিছু অসাধু কর্মকর্তাদের সাথে গোপন চুক্তি রয়েছে। যার কারণে তারা নিরবে ব্যবসা করে যাচ্ছে। সবাই যখন দখল করেছে তখন আমরা দখল করলে দোষ কি ?
এবিষয়ে কৃষি অফিসের দায়িত্বপ্রাপ্ত এসএএও অঞ্জুশ্রী দে বলেন, আমি উক্ত ব্লকে দায়িত্ব নেয়ার আগেই অধিকাংশ জায়গা বেদখল হয়ে গেছে। আমি আসার পর থেকে কাউকে দখলের সুযোগ দেয়া হয়নি। আজকে কয়েকজন জবরদখল করতে এলে বাধা দেয়া হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা নুরে আলম বলেন, বেদখলকৃত জায়গা পুণরুদ্ধারে উপজেলা নির্বাহী অফিসার ও লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সাথে কথা হয়েছে। সরকারী জায়গা দখল করে কেউ স্থায়ী হতে পারবেনা। শীঘ্রই অবৈধ দখলদারদের উচ্ছেদে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।

এই বিভাগের আরও খবর

  নাইক্ষ্যংছড়ির পাহাড়ী পল্লীতে চলছে প্রবারনা পূর্ণিমার প্রস্তুতি

  বর্তমান সরকারের আমলে পার্বত্যাঞ্চলে ব্যাপক উন্নয়ন সম্পাদন করছে-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে শারদীয় দুর্গোৎসবের সমাপ্ত

  থানচি'র পর্যটন কেন্দ্র ঙাফাঁখুম ভ্রমনে এসে লাশ হয়ে ফিরল আরিফুল হাসান

  দেশের সামগ্রিক উন্নয়নে শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই-বীর বাহাদুর এমপি

  বান্দরবানে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

  রাতে স্বামীর সাথে ঝগড়া, সকালে ঘরে গৃহবধুর ঝুলন্ত লাশ

  থানচি সড়কে হিউম্যানটোরিয়ান ফাউন্ডেশনের পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

  শৈল জ্যোতি উপাধীতে ভুষিত হলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

  থানচিতে নদীতে ডুবে এক পর্যটক নিখোঁজ

  শান্তিচুক্তির সুফল: পার্বত্য অঞ্চল আজ উন্নয়নের জোয়ারে ভাসছে-বীর বাহাদুর এমপি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?