মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০২:২৯:৩৬

ডিজিটাল বাংলাদেশের দর্শনের মধ্যে রয়েছে জনগণের গণতন্ত্র নিশ্চিত করা

ডিজিটাল বাংলাদেশের দর্শনের মধ্যে রয়েছে জনগণের গণতন্ত্র নিশ্চিত করা

বান্দরবানঃ-বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে বান্দরবান সদরের বাস্তবায়নে বান্দরবানে ডিজিটাল বাংলাদেশ ও উন্নয়নের অগ্রযাত্রা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৩ জানুয়ারী) বিকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুফিদুল আলম সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইয়াছির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমীন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আলী নূর খান, সহকারী কমিশনার রেদুুয়ানুল হালিম, মো. কামরুজ্জামান, আরুণ কৃষ্ণ পাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুম্মিতা খীসা, ইসলামিক ফাউন্ডেশন বান্দরবানের ফিল্ড কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম সজীব, সুপারভাইজার আবু তালেবসহ বান্দরবান জেলার ইমাম ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় বক্তারা বলেন, বাংলাদেশ এখন বিশ্বমঞ্চে এক আলোচিত ও আলোকিত প্রতিভু দেশের নাম। কোন অবহেলা ও অবজ্ঞার চোখে দেখার মত বাংলাদেশ এখন আর নেই। স্বপ্নের পথ অতিক্রম করে এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।
এখন বাংলাদেশ ক্রমন্বয়ে উন্নয়ন ও অগ্রযাত্রার মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত। ডিজিটাল বাংলাদেশ শেখ হাসিনার স্বপ্নের ভিশন এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রার প্রতীক।
এসময় বক্তারা আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের দর্শনের মধ্যে রয়েছে জনগণের গণতন্ত্র নিশ্চিত করা এবং মানবাধিকার, স্বচ্ছতা, জবাবদিহিতা, ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং সর্বোপরি প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশের নাগরিকদের সরকারী সেবা প্রদান নিশ্চিত করা, সাধারণ মানুষের দৈনন্দিন জীবনযাত্রার সামগ্রিক উন্নতির সাথে সর্বোপরি লক্ষ্যমাত্রা। এর মধ্যে রয়েছে কোন শ্রেণির মানুষকে প্রযুক্তির ক্ষেত্রে বৈষম্য সৃষ্টি না করা। ডিজিটাল বাংলাদেশ ভিশন এর চারটি উপাদানের উপর সরকার আরো জোর দিয়েছে, যা মানব সম্পদ উন্নয়ন, জনগণের অংশ গ্রহণ, সিভিল সার্ভিস এবং ব্যবসায়ের তথ্য প্রযুক্তি ক্ষেত্রে ব্যবহার করে।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তত্ত্বাবধায়ক সরকার আমলে চালু হওয়া ‘না’ ভোট একাদশ সংসদ নির্বাচনের আগে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের উদ্যোগের মধ্যে পুনঃপ্রবর্তনের প্রস্তাব করেছে নাগরিক সংগঠন সুজন। আপনি কি তা সমর্থন করেন?