শুক্রবার, ১৯ জানুয়ারী ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ০৭:৫৪:৫২

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

বান্দরবানঃ-“উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে পার্বত্য জেলা বান্দরবানে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৮’র উদ্বোধন করা হয়েছে।
মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় বান্দরবান জেলা প্রশাসনের র্কাযালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্তরের মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী।
পরে মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে উন্নয়ন মেলার উদ্বোধনীয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন এসইউপি,এনডিইউ,পিএসসি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মুফিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) এর নিবার্হী প্রকৌশলী মোহন চাকমা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আ.ন.ম মাজহারুল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অং চালু, সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমীন, নেজারত ডেপুটি কালেক্টর আলীনূর খান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দিসহ বান্দরবান জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারা।
এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও উন্নয়ন বান্ধব সরকার। সরকারের সকল উন্নয়ন জনগণের জন্য উন্মুক্ত করে সরকার এবং জনগণের মাঝে স্বচ্ছতা রাখার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে।
এসময় বক্তারা আরো বলেন, প্রাথমিকভাবে ২০১৮ সালের ‘উন্নয়ন মেলা’ ৯ থেকে ১১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচির কারণে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে এই মেলার সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী ১১ থেকে ১৩ জানুয়ারি এই উন্নয়ন মেলা চলবে।
বান্দরবানের জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে সকাল থেকে জমজমাট আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় প্রায় শতাধিক সরকারি বেসরকারি কার্যালয়ের স্টল অবস্থান করছে আর আগামী ১৩ জানুয়ারী আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে এই উন্নয়ন মেলার শেষ হবে।

এই বিভাগের আরও খবর

  লামা পৌর আওয়ামীলীগের সম্মেলন সম্পন্নঃ সভাপতি- রফিক, সম্পাদক-তাজুল ইসলাম

  বান্দরবানের কৃষক আবুল বশরের তৈরি জৈব সার দিয়ে উৎপাদন হচ্ছে বহুমূখি ফসল

  বান্দরবানের রোয়াংছড়িতে প্রথম জিপিএ ৫ প্রাপ্ত ও কৃতকার্য ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা

  বান্দরবানে ছাত্রী হোস্টেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণের দাবীতে ছাত্রলীগের স্বারকলিপি

  দুই দিনে ৫ মোটর সাইকেল চুরি

  বান্দরবান পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের দুদিনের কর্মবিরতিঃ অচল হয়ে পড়েছে পৌরসভা

  লামায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

  বান্দরবানে জেলা আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

  বান্দরবানে নানা আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপ্ত

  আলীকদমে পাথরের পিকআপসহ ২জন আটক

  ডিবি পুলিশ কর্তৃক বান্দরবানে ৪০০ পিচ ইয়াবাসহ আটক-১

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?