মঙ্গলবার, ১৬ জানুয়ারী ,২০১৮

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৯ জানুয়ারী, ২০১৮, ০৮:০০:৪৭

লামায় মিথ্যে মামলায় জড়িয়ে বসতবাড়ি হতে উচ্ছেদের পাঁয়তারা

লামায় মিথ্যে মামলায় জড়িয়ে বসতবাড়ি হতে উচ্ছেদের পাঁয়তারা

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-বান্দরবানের লামায় ফাতেমা বেগম (৫১) নামে এক অসহায় মহিলা ও তার পরিবারকে প্রতিপক্ষ নানান মিথ্যা মামলায় জড়িয়ে এলাকা ছাড়া ও বসতভিটা দখলের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। অসহায় মহিলাটি প্রতিকার চেয়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরলেও কোন প্রতিকার পাচ্ছেনা বলে জানায়। ইতিমধ্যে তার স্বামী আব্দুর রহমানকে চট্টগ্রামের চান্দঁগাও থানায় ইয়াবা পাচারের মামলা দিয়ে এলাকা ছাড়া করেছে বলে জানায় ফাতেমা বেগম।
সরজমিনে গিয়ে স্থানীয়দের কাছ থেকে জানা যায়, লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২৮৪ নং ইয়াংছা মৌজার কাঠাঁলছড়া এলাকার জনৈক ইয়ার মোহাম্মদ হতে ১১৫নং হোল্ডিং এর ৪.৫০ একর জায়গা ক্রয় করে দীর্ঘ প্রায় ৪০ বছর যাবৎ ছেলে-মেয়ে নিয়ে বসতবাড়ি করে বাস করছে ফাতেমা বেগম ও তার পরিবার। সারাটি জীবন সে তার স্বামী আব্দুর রহমান উক্ত জায়গাটি কষ্ট করে বসবাস ও চাষাবাদের উপযোগী করে। বর্তমানে উক্ত এলাকায় রাস্তাঘাট হয়ে উন্নত হওয়ায় অনেক প্রভাবশালী লোকজন বাগান করতে আসছে কাঠাঁলছড়ায়। জায়গার মূল্য বাড়ায় অবস্থানগত কারণে ফাতেমার জায়গায় লোলুপদৃষ্টি পড়েছে অনেকের।
ফাতেমা বেগম বলেন, পার্শ্ববর্তী জামাল হোসাইন পিতা- নজির আহমদ মৌজার আর/১২৮ নং হোডিং মূলে ৩ একর জায়গার মালিক দাবি করছে। ১২৮ নং আর হোডিং এর মূল মালিক কামাল হোসাইন। উক্ত হোল্ডিংটি ১৮ নং সিটে ৯নং ওয়ার্ডে অবস্থিত। আমার জায়গা থেকে প্রায় ৫ মাইল ভিতরে। আর আমার ১১৫নং হোল্ডিংটি ১২ নং সিটে ৭নং ওয়ার্ডে অবস্থিত। জামাল উক্ত হোল্ডিং এর মূল মালিকের নাম কেটে নিজের নাম ও চৌহদ্দি পরিবর্তন করে অন্য জায়গা হতে কাগজটি এনে তার বসতবাড়ি উপরে বসিয়ে উক্ত জায়গা দাবি করছে। তার পিছনে অনেক প্রভাবশালী লোক কাজ করছে। তারা কোন দিক থেকে সুবিধা করতে না পেরে আমার স্বামীর নামে চট্টগ্রামের চান্দগাও থানার একটি ইয়াবা মামলা (নং- ২৭৯/১৫) এ আসামী করে এলাকা ছাড়া করেছে। আমার স্বামী সিগারেট পর্যন্ত খায়না, সে কিভাবে ইয়াবা ব্যবসা করবে। মূলত তাকে সরিয়ে দিতে পারলে আমার জায়গা দখলে সহজ হবে। আমি প্রতিকার চেয়ে জামাল হোসাইন এর বিরুদ্ধে বান্দরবান জেলা প্রশাসকের আদালতে মিস মামলা ১৬২(ডি)/১৯৯৮ দায়ের করেছি।
জামাল হোসাইন বলেন, আমি আর/ ১২৮ নং হোল্ডিংটি নাম ও চৌহদ্দি পরিবর্তন করেছি।  
এবিষয়ে ইউপি সদস্য মো. শহীদুজ্জামান বলেন, উক্ত জায়গাটি দীর্ঘদিন যাবৎ ফাতেমা তার পরিবার বাস করছে। মূলত কিছু প্রভাবশালী লোকজন এলাকার কিছু দালাল শ্রেণীর লোক দিয়ে তাদের সরিয়ে জায়গা দখলের পায়তারা করছে। আর আব্দুর রহমান একজন সহজ সরল মানুষ। তাকে চট্টগ্রামের একটি মামলায় জড়ানো হয়েছে উদ্দেশ্য প্রনোদীত হয়ে।
লামা থানা পুলিশের এ.এস.আই সুজন ভৌমিক বলেন, চট্টগ্রামের চান্দঁগাও থানার একটি মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামী আব্দুর রহমান। তাকে খুজঁছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানে ছাত্রী হোস্টেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণের দাবীতে ছাত্রলীগের স্বারকলিপি

  দুই দিনে ৫ মোটর সাইকেল চুরি

  বান্দরবান পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের দুদিনের কর্মবিরতিঃ অচল হয়ে পড়েছে পৌরসভা

  লামায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

  বান্দরবানে জেলা আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

  বান্দরবানে নানা আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপ্ত

  আলীকদমে পাথরের পিকআপসহ ২জন আটক

  ডিবি পুলিশ কর্তৃক বান্দরবানে ৪০০ পিচ ইয়াবাসহ আটক-১

  ডিজিটাল বাংলাদেশের দর্শনের মধ্যে রয়েছে জনগণের গণতন্ত্র নিশ্চিত করা

  বান্দরবানে এমডিজি আর্জন ও এসডিজি অর্জনের পথে বাংলাদেশ শীর্ষক সেমিনার

  বান্দরবান শহরে লাইসেন্স ছাড়াই মোটর সাইকেল ও ইজি বাইকঃ দুর্ঘটনায় নিহত-১

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?