সোমবার, ২৬ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০১৭, ০৮:৩৯:২৬

বান্দরবানে কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে লাঙ্গী পাড়া মতবিনিময় সভা

বান্দরবানে কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে লাঙ্গী পাড়া মতবিনিময় সভা

বান্দরবানঃ-বান্দরবান সদরের লাঙ্গী পাড়া এলাকায় বৃহস্পতিবার সকালে বান্দরবান কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার অফিসার-ইনচাজ (ওসি) মোঃ গোলাম ছরোয়ার।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মোঃ আবুল কালাম, পৌর মহিলা কাউন্সিলর রাহিমা বেগম, বান্দরবান সদর থানার কমিউনিটি পুলিশিং অফিসার এসআই/মোঃ মিজানুর রহামান, এসআই মোঃ শাহ আলম ও আলোচনা সভার সভাপতিত্ব করেন ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশিদ।
এছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় কমিউনিটি পুলিশিং এর সদস্য  স্থানীয় গন্যমান্য ব্যক্তিবগর্রা। উক্ত আলোচনা সভার সভাপতি মোঃ মামুনুর রশিদ উপস্থিত সবাইকে শুভেচ্ছা জ্ঞাপন করে সভার কার্যক্রম আরম্ভ করেন।
উক্ত আলোচনা সভায় বক্তারা সমাজে চোর, ডাকাতির মত অপরাধ বৃদ্ধি, মাদক দ্রব্যের সহজলভ্যতা, মাদক সেবনে যুব সমাজ ধ্বংস, ইভটিজিং, পারিবারিক কোন্দল বৃদ্ধি পাচ্ছে বলে মত প্রকাশ করেন। অপরাধীদের বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধ হয়ে রুখে দাড়ানোর জন্য এবং অপরাধ নিয়ন্ত্রনে পুলিশকে সহযোগীতা করার জন্য বক্তারা আহ্বান করেন।
এছাড়াও স্থানীয় জনসাধারণ যারা বাসা ভাড়া দেয় তারা যেন ভাড়াটিয়াদের সঠিক তথ্য সংগ্রহ পূর্বক যাচাই বাছাই করে বাসা ভাড়া দেয়ার জন্য বলেন এবং অপরিচিত লোকদের গতিবিধি সম্পর্কে পুলিশকে অবহিত করার জন্য আহ্বান করেন।
উক্ত আলোচনা ও মতবিনিময় সভায় কমিউনিটি পুলিশিং অফিসার এসআই মোঃ মিজানুর রহামান, এসআই মোঃ শাহ আলম আলাদা আলাদাভাবে বক্তব্যে প্রদান করে উপস্থিত সকলের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন, কমিউনিটি পুলিশিং ব্যবস্থা বর্তমানে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে প্রত্যেক্ষ এবং পরোক্ষভাবে ভূমিকা পালন করতেছে। চুরি, ডাকাতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যকলাপসহ অন্যান্য ছোট খাটো সামাজিক অপরাধ কমিউনিটি পুলিশিং ব্যবস্থার মাধ্যমে জনগনকে সাথে নিয়ে বন্ধ করা সম্ভব। ভবিষ্যতে যাতে সাধারণ জনগণ শান্তিতে বসবাস করতে পারে সেই লক্ষ্যে সকলকে সচেতন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বাত্মক সহযোগীতা করার জন্য আহ্বান জানান।
বান্দরবানের সর্বস্তরের জনসাধারণকে জঙ্গী গোষ্ঠীর বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান করেন। সন্তানের অভিভাবকদের প্রতি উদ্দেশ্য করে তাদের সন্তানদের সার্বক্ষনিক খোঁজ খবর রাখতে বলেন। নতুন কোন লোকজন এলাকায় আসলে বা তাদের সন্দেহজনক গতিবিধি সংক্রান্তে আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করতে তিনি অনুরোধ করেন। পরিশেষে সভায় উপস্থিত সকলের সর্বাঙ্গীন কল্যান কামনা করে সভার কার্যক্রম শেষ করেন।

এই বিভাগের আরও খবর

  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বান্দরবান জেলা কমিটির সংবাদ সম্মেলন

  বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন পর্যটন স্পটে পরিচ্ছন্নতা অভিযান

  মাতামুহুরী ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

  বান্দরবান সদরের তিনটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ছুটি দিয়ে প্রশিক্ষক নিজেই নিখোঁজ

  নাইক্ষ্যংছড়িতে শীর্ষ সন্ত্রাসী ও ডাকাত রশিদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

  থানচিতে মহাসমারোহে গঙ্গাপুজা অনুষ্টিত

  লামায় অবৈধ প্রবেশকালে ১৪ রোহিঙ্গা আটক

  বান্দরবানে ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

  লামায় রং তুলির আচঁড়ে ভাষা শহীদদের স্মরণ

  বান্দরবানের রোহিঙ্গাদের স্বদেশে ফিরিয়ে নিতে মিয়ানমারে জয়েন্ট ওর্য়াকিং গ্রুপের বৈঠক

  থানচিতে যতাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।’ আপনি কি তাই মনে করেন?