সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ২৭ জুলাই, ২০১৯, ০৮:০০:০২

বন্যা, গুজব ও ডেঙ্গু প্রতিরোধে মিডিয়া সেল চালু

বন্যা, গুজব ও ডেঙ্গু প্রতিরোধে মিডিয়া সেল চালু

ডেস্ক রিপোর্টঃ-বন্যা, গুজব ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তথ্য অধিদফতরে মিডিয়া সেল চালু করা হয়েছে। দেশের বন্যা পরিস্থিতি এবং ত্রাণ ও আশ্রয় কার্যক্রমে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যমে জরুরি ভিত্তিতে সংবাদ সরবরাহের সুবিধার্থে এই মিডিয়া সেল স্থাপন করা হয়।
বন্যা সম্পর্কিত বিষয় ছাড়াও গুজব থেকে সতর্ক থাকার জন্য জনসাধারণকে সচেতন করা এবং ডেঙ্গু জ্বরের চিকিৎসা বিষয়ে করণীয় সম্পর্কে তথ্য- উপাত্ত মিডিয়াতে প্রচার করা হচ্ছে।
শনিবার (২৭ জুলাই) এক সরকারি তথ্যবিবরণীতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, উপরোক্ত বিষয়ে তথ্য আদান-প্রদানের জন্য টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮ ও ৯৫৪০০১৯ এবং ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬ ও ৯৫৪০৫৫৩ এবং ইমেইল: piddhaka@gmail.com, ওয়েবসাইট : www.pressinform.gov.bd এবং ফেসবুক আইডি: PID BD এবং ফেসবুক পেজ: Press Information Department, Bangladesh- এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
এছাড়া, ডেঙ্গু সংক্রান্ত চিকিৎসা এবং তথ্যের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত মনিটরিং সেলের ফোন নম্বর: ০১৭৩১৫১৮৮৬৬, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কল সেন্টার ০১৯৩২৬৬৫৫৪৪ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফোন নম্বর: ০৯৬১১০০০৯৯৯ এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
দুর্যোগ সম্পর্কিত তথ্য সেবার জন্য ১০৯০ নম্বরে (টোল-ফ্রি) ফোন করে সমুদ্রগামী জেলেদের জন্য সতর্ক বার্তা, নদীবন্দরগুলোর সতর্ক বার্তা, দৈনন্দিন আবহাওয়া বার্তা, ঘূর্ণিঝড় ও বন্যার বিশেষ সতর্ক বার্তা পাওয়া যাবে। পানিসম্পদ মন্ত্রণালয়ের ০২৯৫৪০৭০১ টেলিফোন নম্বর ও ০১৩১৮২৩৪৫৬০ মোবাইল নম্বরে বন্যা সংক্রান্ত তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।
অপরদিকে গুজব বিষয়ে সন্দেহজনক কিছু মনে হলে ৯৯৯-এ তাৎক্ষণিক কল করে পুলিশের সাহায্য নেয়ার অনুরোধ করা হয়েছে। বাসস

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?