শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭, ০১:৪০:৫৪

বিশ্বকাপ ফুটবলের হাইলাইটস সামাজিক মাধ্যমে

বিশ্বকাপ ফুটবলের হাইলাইটস সামাজিক মাধ্যমে

ডেস্ক রির্পোটঃ-নিজেদের প্লাটফর্মে রাশিয়া বিশ্বকাপ-এর ক্লিপগুলো প্রদর্শনের জন্য টিভি চ্যানেল ফক্স-কে লাখ লাখ ডলার দেওয়ার প্রস্তাব দিচ্ছে সোশাল মিডিয়া জায়ান্টগুলো, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাতে ব্লুমবার্গ-এর এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
যুক্তরাষ্ট্রের টিভি চ্যানেলটিতে রাশিয়া বিশ্বকাপ ফুটবলের খেলাগুলোর সম্প্রচার করা হবে। এই খেলাগুলোর হাইলাইটস প্রচারের সত্ত্বাধিকার পেতে চেষ্টা চালাচ্ছে ফেইসবুক, টুইটার ও স্ন্যাপ, পরিচয় প্রকাশ না করা দুইটি সূত্র এমন তথ্য প্রকাশ করেছে। ব্লুমবার্গ-এর পক্ষ থেকে তিন সামাজিক মাধ্যম ও টিভি চ্যানেলটির সঙ্গে যোগাযোগ করা হলে কেউই কোনো মন্তব্য করতে রাজি হয়নি।
এই সত্ত্বাধিকার বিশেষভাবে কোনো একটি প্রতিষ্ঠানকে দেওয়া হবে নাকি ছড়িয়ে দেওয়া হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি ফক্স।
মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর সূত্রমতে, ফক্স বিশ্বকাপ ফুটবলের এই আসরের খেলাগুলো প্রচারের জন্য ৪০ কোটি ডলার পরিশোধ করেছে।
ফক্স-এর কাছ থেকে অধিকার পেয়ে নিজেদের প্লাটফর্মে বিশ্বকাপ ফুটবলের বিভিন্ন মূহুর্তের ভিডিও প্রচারের মাধ্যমে সামাজিক মাধ্যমগুলো ব্যবহারকারী ও বিজ্ঞাপনদাতাদের সঙ্গে তাদের যোগাযোগ বাড়াতে পারবে। এ থেকে প্রতিষ্ঠানগুলোর জন্য নতুন একটি আকর্ষণীয় আয়ের উৎস তৈরি হবে।
ফক্স খেলাগুলো সরসরি সম্প্রচার করলেও, রাশিয়া আর যুক্তরাষ্ট্রের সময়ের ব্যবধানের কারণ যুক্তরাষ্ট্রের খেলাগুলোর হাইলাইটস-এর চাহিদা বাড়তি থাকতে পারে, বলা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে।
খেলাধূলার বিভিন্ন আয়োজন নিয়ে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর আগ্রহ বাড়ছে। চলতি বছর মে মাসে, মার্কিন ওয়েব জায়ান্ট গুগল অধীনস্থ বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব দেশটির ন্যাশনাল ফুটবল লিগ (এনএফএল)-এর পুরানো খেলা ও হাইলাইটস সম্প্রচার করতে একটি চুক্তি করে। সেই সঙ্গে এনএফএল-এর সামনের মৌসুমের কিছুসংখ্যক খেলা সম্প্রচারের অধিকার অর্জন করেছে।
ফেইসবুক চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল-এর ক্লিপ প্রচারের অধিকারও নিজেদের দখলে নিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?