মঙ্গলবার, ১২ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

মঙ্গলবার, ২১ মার্চ, ২০১৭, ১১:২২:৪৩

আসছে হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস

আসছে হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস

প্রযুক্তি ডেস্ক: স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’ তে নিজেদের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস হুয়াওয়ে পি১০ উদ্বোধন করে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

উদ্বোধনের পর থেকে অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়েই প্রশংসা পাচ্ছে ডিভাইসটি। হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস এখন পর্যন্ত স্মার্টফোন বিশ্বে ২৩টি উল্লেখযোগ্য স্বীকৃতি পেয়েছে। পি৯ এর সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে ডিভাইস দুটো অতিশীঘ্রই বাংলাদেশের বাজারে আসবে।

হুয়াওয়ে পি১০ এর পূর্ববর্তী হুয়াওয়ে পি৯ ডিভাইসটিও অ্যান্ড্রয়েড সমালোচক ব্যবহারকারীদের কাছ থেকে চমৎকার রেটিং পেয়েছিলো। যা ফোনটিকে ২০১৬ সালের সেরা স্মার্টফোনে পরিণত করেছিল। বাংলাদেশে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যেও অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছিলো ডিভাইসটি।

এ নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেন, ‘বিশ্বে সংস্কৃতি ও প্রযুক্তি প্রতিটি ক্ষেত্রেই নিজেদের ছাড়িয়ে যাচ্ছে। এক্ষেত্রে, আমরা সার্বিকভাবে জীবনের মানোন্নয়নে ও জীবনকে সমৃদ্ধ করতে নতুন পণ্য ও অভিজ্ঞতা নিয়ে আসতে চাই।’

তিনি আরও বলেন, ‘আমাদের আকর্ষণীয় ও নতুন হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাসের ছবি তোলার ক্ষেত্রে অসাধারণ নৈপুণ্য ও চমকপ্রদ ডিজাইন এবং হার্ডওয়্যারের উদ্ভাবন ফোনটি ব্যবহারকারীদের একটি শক্তিশালী ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা দিবে।’

নতুন ‘পি’ সিরিজের ডিভাইসগুলো পারফরমেন্সের মানদণ্ড নির্ধারণ ও সৃষ্টিশীল বৈচিত্র্য ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে হুয়াওয়ের প্রতিশ্রুতিকেই প্রকাশ করেছে। ডিভাইস দুটোর ফিচারগুলোর মধ্যে রয়েছে লাইকা ডুয়াল ক্যামেরার ২.০ সংস্করণ, যা দিবে শৈল্পিক পোর্ট্রেট তোলার স্বাধীনতা আর এর সাথে থাকছে থ্রিডি ডিটেকশন, ডায়নামিক ইলুমিনেশন, পোর্ট্রেট এনহ্যান্সমেন্ট, স্বাভাবিক বোকেহ এফেক্ট এবং হুয়াওয়ে হাইব্রিড জুম। পাশাপাশি, থাকছে বিশ্বের সর্বপ্রথম লাইকা ফ্রন্ট ক্যামেরা এবং এর সাথে নতুন ও আগের চেয়ে উজ্জ্বল সেন্সর।

ডিভাইস দুটিতে চমৎকার ‘সেলফি পোর্ট্রেট’ তোলার জন্য রয়েছে বৃহৎ অ্যাপারচার সুবিধা। ডিভাইস দুটো নিয়ে এসেছে ফ্যাশনেবল কালার ও নকশা এবং সর্বপ্রথম হাইপার ডায়মন্ড কাট ফিনিশিং। ডিভাইস দুটিতে রঙয়ের বৈচিত্র্য আনতে হুয়াওয়ে যৌথ অংশীদারিত্বে কাজ করেছে প্যানটোনের সাথে।

ডিভাইস দুটোতে রয়েছে কিরিন ৯৬০ প্রসেসর, হুয়াওয়ে আল্ট্রা মেমোরি এবং ধারাবাহিক পারফরমেন্সের জন্য নতুন ইএমইউআই ৫.১ ও নেতৃস্থানীয় ৪*৪ এলটিই মিমো অ্যান্টেনা সিস্টেম এবং ২*২ ওয়াই-ফাই মিমো অ্যান্টেনা সিস্টেম।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?