বৃহস্পতিবার, ২৯ জুন ,২০১৭

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭, ০২:৫৯:০৩

মধ্যম বাজেটের সেরা ফোন মটো জি৫ প্লাস

মধ্যম বাজেটের সেরা ফোন মটো জি৫ প্লাস

ঢাকা : যারা কষ্টের পয়সায় বাজেটের মধ্যে সেরা ফোনটি কিনতে চান, তাদের কথা মাথায় রেখেই বিশেষ কিছু স্মার্টফোন বানানোর চিন্তা করেন নির্মাতারা। এ ধরনের স্মার্টফোনের মধ্যে সর্বসম্প্রতি যেটা মানুষের নজর কেড়েছে মটোরোলা জি৫ প্লাস। এমনিতেই মটোরোলার জি সিরিজ দারুণ হিট হয়েছে। নতুন জি৫ প্লাস যেন চাহিদাকেও ছাড়িয়ে গেছে।

ইতিমধ্যে বিশেষজ্ঞরা এই মডেলটি নিয়ে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা সেরে ফেলেছেন। তারা সবাই সন্তুষ্ট। তাদের মতে, মটো জি৫ প্লাস এক নিখুঁত ফোন। বাজারের আরেকটি জনপ্রিয় ফোন জিয়াওমি রেডমি নোট ৪। ধারণা করা হচ্ছে, এর শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে মটো জি৫ প্লাস। এর স্পেসিফিকেশন, সহজ প্রাপ্যতা এবং দাম- সব দিক থেকেই সেরাদের একটি জি৫ প্লাস।

অ্যান্ড্রয়েডের সর্বসাম্প্রতিক সংস্করণ ৭.০ নুগেট নিয়েই বাজারে এসেছে মটো জি৫ প্লাস। অপারেটিং সিস্টেম নিয়মিত আপডেট হওয়াটাও এর সব সুবিধা। অন্যান্য নির্মাতাদের একই ধাঁচের সব ফোনগুলোকে পেছনে ফেলে দিতে পারে এটি, এমনটাই ভাবছেন বিশেষজ্ঞরা।

৫.২০ ইঞ্চি পর্দার রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল। ২ গিগাহার্টজ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরের সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম। অভ্যন্তরে মিলবে ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করা যাবে। পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা, আর সামনে থাকছে ৫ মেগাপিক্সেল। ব্যাটারি খোলা যাবে না। বেশ শক্তিশালী, ৩০০০এমএএইচ।

বাংলাদেশের বাজারে এর দাম পড়বে ২৩ হাজার টাকার মতো। তবে এ দামের হেরফের হতে পারে। এ ছাড়া স্টোরেজ ও র‍্যামের পার্থক্যে দামের পার্থক্য নির্ধারিত হবে। ভারতের বাজারে ১৬ জিবি স্টোরেজ ও ৩ জিবি র‍্যামের মটো জি৫ এর দাম ১৪৯৯৯ রুপি। আর ৩২ জিবি স্টোরেজ ও ৪ জিবি সংস্করণের দাম ১৬৯৯৯ রুপি। সূত্র : এনডিটিভি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?